ছাগল চুরির অভিযোগে রাজশাহীর দুর্গাপুর উপজেলায় দুই স্কুলছাত্রকে গাছে বেঁধে নির্যাতনসহ ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ঝালুকা ইউনিয়নের আন্দুয়া গ্রামে বুধবার দুপুরে নির্যাতনের ঘটনা ঘটে।

চুরির অভিযোগে ২ স্কুলছাত্রকে গাছে বেঁধে নির্যাতন

ঝালুকা ইউনিয়ন পরিষদ সদস্য আবদুল মোতালেব ঘটনার কথা স্বীকার করে জানান, মঙ্গলবার রাতে ওই দুই ছাত্র আন্দুয়া গ্রামের রেজাউলের বাড়ি থেকে একটি ছাগল চুরি করে। বুধবার ভোরে রাজশাহীর হরিয়ান বাজার দিয়ে ছাগলটি নিয়ে যাওয়ার সময় সন্দেহ হলে নিরাপত্তা প্রহরী ছাগলসহ দুজনকে আটক করে।

আবদুল মোতালেব বলেন, “খবর পেয়ে আমি গিয়ে ছাগলসহ দুইজনকে উদ্ধার করে নিয়ে আসি। প্রথমে তারা চুরির কথা অস্বীকার করলেও পরে চড়থাপড় দিলে স্বীকার করে।”

তিনি বলেন, ‘এ বিষয়ে গ্রামের সালিশ-বৈঠক হয়। সালিশে দুইজনের ১৬ হাজার টাকা জরিমানা হয়। জরিমানার অর্থ থেকে আড়াই হাজার টাকা দেওয়া হয়েছে ছাগলের মালিককে।’

 বাকি টাকা দুইজনকে হরিয়ান বাজার থেকে ছাড়িয়ে আনতে ‘খরচ’ হয়েছে বলে জানান আবদুল মোতালেব। তিনি জানান, দুই কিশোর উপজেলার আমগাছী সাহারবানু উচ্চবিদ্যালয়ের ছাত্র।

তবে ঝালুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল উপস্থিত শালিস বৈঠকে থাকলেও তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি। দুর্গাপুর থানার ওসি রুহুল আলম জানান, তিনি চুরির অভিযোগে দুই কিশোরকে নির্যাতনের বিষয়টি স্থানীয় সূত্রে শুনেছেন।

কেউ অভিযোগ করেনি জানিয়ে ওসি বলেন, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নির্যাতনের শিকার ছাত্রদের একজনের বাবা জানান, এ ব্যাপারে তিনি আইনের আশ্রয় নেবেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.