চলতি বছরের শুরুতেই ভারতের বক্স অফিস দেখেছে দুই বড় তারকা শাহরুখ খান এবং হৃতিক রোশান-এর লড়াই। শাহরুখ খান-এর ‘রইস’-এর তুলনায় হৃতিক রোশন-এর ‘কাবিল’ ব্যবসা কম করলেও ব্লকবাস্টার হিট হয়েছে দুটোই। তবে এবার শাহরুখ যুদ্ধে নামতে যাচ্ছেন বলিউডের অন্যতম হিট তারকা অক্ষয় খান-এর বিরুদ্ধে।

ইমতিয়াজ আলি পরিচালিত ‘রেহনুমা’ সিনেমাতে শাহরুখ খানকে দেখা যাবে আনুশকা শর্মা’র বিপরীতে। ওদিকে অক্ষয় কুমার ‘টয়লেট : এক প্রেম কথা’তে অভিনয় করেছেন ভূমি পেডনেকরের সঙ্গে। তবে দুটো সিনেমা দুই ঘরানার গল্প বলবে; ‘রেহনুমা’র মূলসুর প্রেম হলেও ‘টয়লেট : এক প্রেম কথা’র গল্প অনেকটাই সমাজ সচেতনতা মূলক।
ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, ভারতের স্বাধীনতা দিবসকে লক্ষ্য করে দুই সিনেমার প্রযোজকই ১১ আগস্ট মুক্তির দিন ধার্য করেছেন। ১১ তারিখ শুক্রবার হওয়ায়, ভারতীয়রা টানা তিন দিনের ছুটি কাটাবে; আর তাতেই ব্যবসা ফুলে ফেঁপে উঠবে বলে বিশ্বাস তাদের, এমনটাই বলছেন বাণিজ্য বিশ্লেষক তরন আদর্শ।
এর আগে শাহরুখ খান-এর সিনেমার সঙ্গে হৃতিক ছাড়াও লড়াই বেঁধেছে অজয় দেবগন-এর ‘সন অফ সরদার’ ও রণবীর সিং-দীপিকা পাড়ুকোন-এর ‘বাজিরাও মাস্তানি’র। প্রথম লড়াইয়ে শাহরুখ-এর ‘যব তক হ্যায় জান’ জিতলেও পরের লড়াইয়ে তার অভিনীত ‘দিলওয়ালে’ হেরেছে বাজেভাবেই।
অক্ষয়-এর সঙ্গেও তার বক্স অফিস সংঘর্ষ নতুন নয়। ২০০৪ সালে শাহরূখ-এর ‘বীর-জারা’ বক্স অফিসে মুখোমুখি হয়েছিল অক্ষয়-এর ‘অ্যাইতরাজ’-এর সঙ্গে। পরেরবার ২০০৬ সালে শাহরুখ-এর ‘ডন’ লড়াই করেছে অক্ষয়-এর ‘জান-এ-মন’য়ের সঙ্গে। দুবারই জিতেছেন শাহরুখ।
দেখা যাক, এবারের লড়াইয়ে জিত হয় কার! 

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.