সোনলী ব্যাংকের নারায়ণগঞ্জ কর্পোরেট শাখা থেকে প্রায়  সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সিনিয়র প্রিন্সিপাল অফিসার কামাল হোসেনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোনালী ব্যাংক- এ আবারো সাড়ে ৩ কোটি টাকা দুর্নিতি

একই সঙ্গে বর্ধিত বেতন দেখিয়ে সরকারের প্রায় ১ কোটি ৪ লাখ  ৬৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামানকেও গ্রেফতার করা হয়েছে।
সোমবার পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদের ২ জনকে গ্রেফতার করে দুদক। দুদক সূত্রে এ তথ্য জানাগেছে।
সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার কামাল হোসেনের অভিযোগের বিষয়ে জানা গেছে, প্রতারণা, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে ব্যাক টু ব্যাক এলসির খোলার মাধ্যমে সোনালী ব্যাংক লিমিটেডের স্থানীয় কার্যালয় থেকে উত্তোলপূর্বক ২ কোটি ৯৪ লাখ ৩১ হাজার ৮৮৬ টাকা আত্মসাৎ ও ব্যাক টু ব্যাক এলসির বিপরীতে তৈরি পোশাক রপ্তানী না করে ৫২ লাখ টাকা  আত্মসাত করেন। অর্থাৎ মোট ৩ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৮৮৬ টাকা আত্মসাত করেন। ২০১৬ সালের ১১ই আগষ্ট তার বিরুদ্ধে মামলা হয়।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বদরুজ্জামানের অভিযোগের বিষয়ে জানা গেছে, অবৈধভাবে গণনিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদেরকে মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপক্ষো করে সিলেকশন গ্রেড প্রদান করে বেতন বর্ধিত দেখিয়ে সরকারের ১ কোটি ৪ লাখ  ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাতের অভিযোগে ২০১২ সালের ২৬ জুনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.