গত সপ্তাহে অ্যান্ড্রয়েড ফোনের জন্য ছিলো দুঃসময়। গ্যালাক্সি এন ৮ এর মুক্তির দিন পেছানো, এস এইটের নতুন বাটনের রহস্য ফাঁস, পিক্সেল ২ এর অতিরিক্ত দাম, পিক্সেলের সমস্যা, নোকিয়ার নতুন ফ্ল্যাগশিপ ফোন, দক্ষিণ কোরিয়ার এলজি ৬ এর প্রতি ভালোবাসা ও হুয়াওয়েইয়ের পি১০ সমালোচনা সব মিলিয়ে ভালো সময় যাচ্ছে না অ্যান্ড্রয়েডের।


গ্যালাক্সি এস ৮ এর মুক্তির সময় পেছালো :
অ্যান্ড্রয়েডের অন্যতম বড় হ্যান্ডসেটের মুক্তির দিন ঘোষণা করেছিলো স্যামসাং। এপ্রিলের ২১ তারিখে এ হান্ডসেট মুক্তির ঘোষণা দেয় কোম্পানি। কিন্তু তা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়। প্রিবুকিং এর জন্য ১০ এপ্রিল সময় দেওয়া হয়। হঠাৎ করে সময় পিছিয়ে দেওয়ার কারণ স্যামসাং এখনও জানায়নি।
এস ৮ এর হোম বাটনের ছবি ফাঁস :
নতুন ফাঁস হওয়া ভিডিওতে এস ৮ ও এস ৮ প্লাস দেখানো হয়। সেখানে সিম কার্ড ট্রে, সেকেন্ডারি মাইক্রোফোন ও এর ইউএসবি সি পোর্ট দেখানো হয়। এমনকি নতুন হোম বাটনের কাজ কি সেটাও এই ভিডিওতে দেখানো হয়।
গুগলের দামী পিক্সেল :
আইফোন ৮ ও গ্যালাক্সি এস ৮ মুক্তির পাশাপাশি এ বছরের অন্যতম প্রত্যাশিত ফোন গুগলের পিক্সেল। দ্বিতীয় প্রজন্মের এই স্মার্টফোনের দাম এখনও নিশ্চিত করা হয়নি। তবে অ্যাপল ও স্যামসাংয়ের তথ্য অনুযায়ী এর মূল্য ১০০০ মার্কিন ডলারের উপরে হতে পারে।

পিক্সেলের হার্ডওয়্যার সমস্যা :
২০১৬ সালে মুক্তি পাওয়া গুগলের পিক্সেল ফোন এখনই সমস্যার মধ্যে পড়েছে। পিক্সেল ব্যবহারকারী তাদের ফোনের মাইক্রোফোন পাল্টাতে চান। কারণ এটা দিয়ে রেকর্ড করা যাচ্ছে না। গুগলকে এখন ফোন পাল্টিয়ে দিতে হবে তাদেরকে।
নোকিয়ার নতুন ফ্ল্যাগশিপ আসছে বাজারে :
নোকিয়া বাজারে আনছে তাদের ফ্ল্যাগশিপ ফোন নোকিয়া ৮। ধারণা করা হচ্ছে এই ফোন হুয়াওয়েই পি১০, গ্যালাক্সি এস ৮ ও আইফোন ৭ কে টেক্কা দেবে। ধারণা করা হচ্ছে এ বছরের জুনে বাজারে আসছে এই ফোন। স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, মেটাল ও ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা এই ফোনে থাকবে বলে ধারণা করা হচ্ছে।
জি ৬ এর প্রতি দক্ষিণ কোরিয়ার ভালোবাসা :
এলজি এর জি ৬ দক্ষিণ কোরিয়ার বাজারে দ্রুত জনপ্রিয়তা পেয়েছে। ফেব্রুয়ারির ২৭ তারিখে ৩০০০ শোরুমে সাধারণ মানুষ এই পরখ করে দেখার সুযোগ পায়। গত বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ায় প্রিবুকিংয়ের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর মধ্যে ৪০ হাজার মানুষ প্রিবুকের অর্ডার দিয়েছে।
পি১০ এর সমালোচনা :
হুয়াওয়েইএর পি৯ এর সাফল্যের পর পি১০ বাজারে আনে চীনা কোম্পানি। কিন্তু পি১০ নিয়ে ব্যবহারকারীরা ভালো মতামত দিচ্ছে না। ফোনের স্ক্রীনে ব্যবহৃত গরিলা গ্লাসের ত্রুটি, ক্যামেরার অ্যাপারচার ও ডুপ্লিকেট অ্যাপ নিয়ে সমালোচনা করেছেন ব্যবহারকারীরা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.