শততম টেস্টে শ্রীলঙ্কার ৩৩৮ রানের জবাবে বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। তবে দ্বিতীয় দিনের শেষে সাত বলে তিন উইকেট হারিয়ে হঠাৎই যেন এলোমেলো হয়ে যায় টাইগাররা।

তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমেছেন সাকিব-মুশফিক
তাই তৃতীয় দিনে এখন মুশফিক-সাকিবের ব্যাটের দিকেই তাকিয়ে বাংলাদেশ। প্রথম ইনিংসে ১২৪ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমেছেন মুশফিক-সাকিব জুটি। 

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৯২ থেকে হয়ে যায় ৫ উইকেটে ২১৪ (৬০ ওভার)। উইকেটে থিতু হয়েও ৫৭তম ওভারে লক্ষণ সান্দাকানের করা চতুর্থ বলে এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস (৩৪)। পরের বলেই ‘নাইটওয়াচম্যান’ হিসেবে নামা তাইজুল ইসলামকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার সান্দাকান। পেসার সুরাঙ্গা লাকবলের করা পরের ওভারের চতুর্থ বলে ধনাঞ্জয়া ডি সিলভার কাছে ক্যাচ দিয়ে সবাইকে হতাশ করেন সাব্বির রহমান (৪২)। সাত বলের মধ্যে তিনটি উইকেট হারিয়ে তখন হতবাক হওয়ার মতোই অবস্থা!

তার ওপর দলের এমন পরিস্থিতির মুখে টি-২০ মেজাজে ব্যাট চালান সাকিব আল হাসান। ৮ বলে ১৮ রান করার পথে ভাগ্যগুনে দু’বার আউট হতে হতে বেঁচে গেছেন! ৭ বলে ২ রান করে মাঠ ছাড়েন অধিনায়ক মুশফিক।

এর আগে ওপেনিং জুটিতে ৯৫ রান তুলে কী দারুন শুরুটাই না এনে দিয়েছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। ১ রানের জন্য অর্ধশতক বঞ্চিত হন তামিম। টানা তিন ইনিংসে ফিফটি হাঁকিয়ে ফেরেন সৌম্য (৬১)। সৌম্য-ইমরুল মিলে ৩৫ ও ইমরুল-সাব্বিরের পার্টনারশিপে আসে ৬২। তিনটি উইকেট নেন সান্দাকান। একটি করে নেন রঙ্গনা হেরাথ ও লাকমল।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.