চ্যাম্পিয়ন্স লিগে অবিশ্বাস্য জয়ের পর স্প্যানিশ লা লিগায় রোববার রাতে হেরে বসে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাতে একই রাতে খেলা থাকা রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ আসে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি পুনরুদ্ধারের। 


জিনেদিন জিদানের শিষ্যরা এমন সুযোগ কি আর মিস করতে পারে? নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে ক্রিস্তিয়ানো রোনালদোরা ২-১ গোল রিয়াল বেতিসকে হারিয়ে ফিরে গেছে এক নম্বর জায়গাটিতে।

 জিনেদিন জিদান গেলো রাতের ম্যাচ মাঠে গড়ানোর আগেই বলেছিলেন, বার্সেলোনা অতো বিপজ্জনক দল নয়। সেটি নিজেদের মাঠে প্রমাণ করেছে দেপোর্তিভো লা করুনা। তার ২-১ গোলে হারায় বার্সেলোনাকে। ২৭ ম্যাচে ৬০ পয়েন্টই থেকে যায় কাতালানদের। এরপর জিতে গেলে ৬২ পয়েন্ট হয়ে যায় তাদের। এক নম্বরে ফেরে তারা চির শত্রু বার্সাকে দুইয়ে ঠেলে দিয়ে। বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলেছে রিয়াল। ২৭ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া।

সার্জিও রামোস এখন নিয়মিত ম্যাচ উইনার। এই ম্যাচেও তাই। যে গোলটি রিয়ালকে হজম করতে হয়েছে সেটি নিজেদের ভুলেই। খেলার তখন ২৫৬ মিনিট। রিয়ালের গোলরক্ষক কাইলর নাভাস নিচু হয়ে আসা সানবরিয়ার শট ঠেকাতে গেলেন। ঠেকিয়েছিলেন শুয়ে পড়ে। কিন্তু পরের চেষ্টায় বল গ্রিপ করতে গিয়ে সেটিকে হাতের ধাক্কায় নিজেদের জালেই জড়িয়ে ফেলেন নাভাস।

নিজেদের এমন ভুলেই পিছিয়ে পড়া রিয়ালকে ৪১ মিনিটে সমতায় ফিরিয়ে আনেন পর্তুগিজ মহা তারকা রোনালদো। মার্সেলোর তুলে দেওয়া বল হেড করে জালে জড়িয়ে খেলায় সমতা আনেন রোনালদো। এটি লিগে তার ১৯তম গোল।

খেলাটা কেমন যেন শেষ পর্যন্ত নিজেদের বিপক্ষেই ছিল রিয়ালের। গোল আর আসে না। খেলা থেকে পুরো পয়েন্ট নিয়ে ফেরা ভার। শেষটায় যেমন ত্রাণকর্তা হয়ে ওঠার অভ্যাস রামোসের এই ম্যাচেও হলো তাই। ৮১ মিনিটে স্বস্তির নিঃশ্বাস ফেলে রিয়াল ভক্তরা। টনি ক্রু্সের ক্রস ছিল। অধিনায়ক রামোস হেড করে গোল করলে ব্যবধান ২-১ হয়। ওটাই শেষ পর্যন্ত বার্সার জয়ের ব্যবধান।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.