এবি ডি ভিলিয়ার্স ওয়ানডের নয় হাজারি ক্লাবে নাম লেখালেন রেকর্ড গড়ে, মাত্র ২০৫ ইনিংসে। রেকর্ডের দিনে খেললেন ৮০ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস। তাঁর ব্যাটে ভর দিয়ে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮ উইকেটে ২৭১ রান সংগ্রহ করেছে দক্ষিণ অফ্রিকা।

ভিলিয়ার্সের রেকর্ডের দিনে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৭১

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। প্রোটিয়া ইনিংসের শুরুটা হয়েছিল ভালো। ওপেনার কুইন্টন ডি ককের মারমুখি ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে আসে ৪১ রান। আরেক ওপেনার হাশিম আমলা ৭ রানে হন টিম সাউদির শিকার। ডু প্লেসি ক্রিজে এসে দারুণ সঙ্গ দেন ডি কককে। দ্বিতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়েন দুজন। কিন্তু মাত্র এক রানের ব্যবধানে দুজনই সাজঘরে ফিরে যান। ডি কক খেলেন ৬৮ রানের ঝলমলে ইনিংস। ডু প্লেসির ব্যাট থেকে আসে ৩৬। পরের ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। ডুমিনি ১৬, মিলার ৩ আর প্রিটোরিয়াস ১১ রান করে বিদায় নিলে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা।

স্কোরবোর্ডে রান দাঁড়ায় ৬ উইকেটে ১৮০। কিন্তু অন্য প্রান্তে অবিচল ছিলেন ভিলিয়ার্স। সপ্তম উইকেটে ওয়েইন পারনেলকে নিয়ে মাত্র ১০.৪ ওভারে ৮৪ রান যোগ করেন। ম্যাচের শেষ ওভারে যখন ট্রেন্ট বোল্টের বলে আউট হলেন ততক্ষণে বড় সংগ্রহ পেয়ে প্রোটিয়ারা। ভিলিয়ার্সের ৮৫ রানের ইনিংসে ছিল ৭ টি চার ও একটি ছয়। এই ইনিংস খেলার পথে সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলির দ্রুততম নয় হাজার রানের রেকর্ড ভাঙেন তিনি। গাঙ্গুলি খেলেছিলেন ২২৮ ইনিংস, ভিলিয়ার্স মাত্র ২০৫ ইনিংস।

পারনেল ইনিংসের শেষ বলে রানআউট হন ৩৫ রানে। নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। সাউদি, বোল্ট, ফার্গুসন এবং স্যান্টনার পেয়েছেন একটি করে উইকেট।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.