জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত ভিটালি চারকিন মারা গেছেন। সোমবার নিউ ইয়র্কে আকস্মিক মৃত্যু হয় তার। তবে ভিটালি চারকিনের মৃত্যুর খবর গণমাধ্যমের কাছে নিশ্চিত করলেও বিস্তারিত জানায়নি রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়।

যুক্তরাষ্ট্রে রাশিয়ান দূতের মৃত্যু

জানা যায়, নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরে কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লে চারকিনকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। 


২০০৬ সাল থেকে জাতিসংঘে রাশিয়ার রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ভিটালি চারকিন । 
জাতিসংঘ সদর দফতরে চারকিনের মৃত্যু সংবাদ পৌঁছানোর পর তার সহকর্মীদের মধ্যে শোকাবহ পরিস্থিতি সৃষ্টি হয় বলে জানায় বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম। 
চারকিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। তাকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার বিষয় সম্পর্কেও মন্তব্য করা থেকে বিরত থেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাষ্ট্র প্রশাসনের এক কর্মকর্তার ধারণা,   হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ভিটালি চারকিন । 

এ ছাড়া অসমর্থিত সূত্রের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট জানায়, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চারকিনকে রুশ দূতাবাস থেকে ম্যানহটন হাসপাতালে নেওয়া হয়।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সহকর্মী চারকিনের মৃত্যুতে গভীরভাবে মর্মাহত হয়েছেন বলে জানায় রুশ সংবাদমাধ্যম।তিনি চারকিনের পেশাদারিত্ব এবং কূটনৈতিক সক্ষমতার ভূয়সী প্রশংসা করেন। 

চারকিনের সহকারি পিওতর ইলিচেভ রুশ বার্তা সংস্থা তাস-কে বলেন, চারকিনের মৃত্যু রাশিয়ার জন্য এটি এক অপূরণীয় ক্ষতি। জীবনের শেষ মুহূর্তেও তিনি তার দায়িত্ব পালন করছিলেন। তবে মানসিক চাপের মধ্যে ছিলেন বলে জানান ইলিচেভ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.