ঢাকা মহানগর পুলিশ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।  

শহীদ মিনারকে ঘিরে চারস্তরের নিরাপত্তা

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সার্বিক নিরাপত্তা সম্পর্কে বলেছেন, শান্তিপূর্ণ পরিবেশে শহীদ দিবস উদযাপনের লক্ষ্যে শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। 

ডিএমপি কমিশনার আজ রবিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।  পুলিশ কমিশনার বলেন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের দিন শহীদ মিনার ও এর আশপাশের এলাকার প্রতি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে। 

তিনি আরও বলেন, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস উদযাপনকে কেন্দ্র করে মৎস্য ভবন থেকে নিউমার্কেট এবং দোয়েল চত্বর থেকে পলাশী মোড় পর্যন্ত এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে। এসব এলাকার প্রতি ইঞ্চি সিসিটিভির ফুটেজ কন্ট্রোল রুম থেকে মনিটর করা হবে। ডিএমপি কমিশনার বলেন, ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ৪টি ওয়াচ টাওয়ার। শহীদ মিনারে আগত সবাইকে আর্চওয়ে গেটের মাধ্যমে ভেতরে প্রবেশ করতে হবে। 

সার্বক্ষণিক দায়িত্বে সোয়াট, বম্ব ডিস্পোজাল ইউনিট এবং ডগ স্কোয়াড থাকবে বলে জানান তিনি। এ সময় কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ডিএমপি'র অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.