পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করা হলে হকারাও মেয়রকে উচ্ছেদ করার হুমকি দিয়েছে।  আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে হকার উচ্ছেদের প্রতিবাদে আয়োজিত সমাবেশে হকার্স নেতারা এমন হুমকি দেন।

মেয়র সাঈদ খোকনকে হুমকি দিলো হকার্স নেতারা

মেয়র সাঈদ খোকনকে উদ্দেশ্য করে হকার নেতারা বলেন, আপনি হকারদের উচ্ছেদ করার পায়তারা করবেন না। এটা করলে হকাররা আপনাকে উচ্ছেদ করবে। সরকারি পেটোয়া বাহিনী দিয়ে নির্যাতন ও দোকান ভাঙচুর করে হকারদের আন্দোলন থামানো যাবে না। হকার উচ্ছেদেরে আগে তাদের পুনর্বাসন ও পুনর্বাসন নীতিমালা তৈরি করুন।

বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতা মঞ্জুর মঈনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন হাকার সমন্বয় পরিষদের আহ্বায়ক আবুল হোসাইন।

মেয়রের কাছে দাবি রেখে তিনি বলেন, আগে হকাররা ফুটপাতে বসবে; তারপর আপনি তাদের পুনর্বাসন করবেন। পুনর্বাসন করার পর আমরা নিজেরাই ফুটপাত ছেড়ে দিবো।

ছিন্নমূল হকার সমিতির সভাপতি কামাল সিদ্দিকী প্রধানমন্ত্রীর কাছে দাবি রেখে তিনি বলেন, আপনি দারিদ্র বিমোচনের জন্য কাজ করছেন; আর আপনার মেয়ররা দারিদ্রের সংখ্যা বাড়ানোর জন্য কাজ করছে। হকার উচ্ছেদের মাধ্যমে দারিদ্রের সংখ্যা বাড়বে তা ছাড়া কমবে না। ফলে হকারদের পুনর্বাসন করতে দ্রুত কার্যকর পদক্ষেপ নিন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছিন্নমূল হকার্স লীগের সভাপতি হারুন-অর-রশিদ, জাতীয় সম্মিলিত হকার জোটের উপদেষ্টা সরদার খোরশেদ, বাংলাদেশ হকার্স ইউনিয়নের আহ্বায়ক আবুল হাশেম কবির, জাতীয় হকার্স ফেডারেশনের সভাপতি আরিফ চৌধুরী, ছিন্নমূল হকার্স লীগের সাংগঠনিক সম্পাদক সাইজুদ্দিন মিয়া, ইসলামী হকার শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.