নারায়ণগঞ্জে প্রতিদিন ঢুকছে শত শত মরা মুরগী। একটি শক্তিশালী সিন্ডিকেট নানা প্রলোভন দেখিয়ে বিভিন্ন রেস্টুরেন্ট আর বসত বাড়িতে এসব মুরগী বিক্রি করছে। 

 ঢাকা থেকে মরা মুরগি যাচ্ছে নারায়ণগঞ্জে!

জানা যায়, ঢাকার বিভিন্ন বাজার থেকে প্রতিরাতে যেসব মরা মুরগী আসে সেসব একটি সিন্ডিকেটের কাছে বিক্রি করে দেওয়া হয়। পরে ওইসব মুরগী যারা কিনেন তাদের দেওয়া হয় বস্তাবন্দী করে। তার মধ্যে রয়েছে নারায়ণগঞ্জের একটি শক্তিশালী সিন্ডিকেট। ওই সিন্ডিকেটের লোকজন বিভিন্ন প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছে দিনের পর দিন ক্ষতিকারক এসব মরা মুরগী বিক্রি করে চলেছেন।

এদিকে সম্প্রতি মরা মুরগী বিক্রির অপরাধে নীলা বেগম (৪০) নামে এক নারীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। নীলা বেগম বন্দরের কুশিয়ারা এলাকার আবদুর রহমান মিয়ার স্ত্রী।

এলাকাবাসী জানান, নীলা রাতভর ঢাকার বিভিন্ন মুরগীর দোকান থেকে মরা মুরগী সংগ্রহ করে। পরে এসব মুরগী কেটে নাড়িভুড়ি পরিস্কার করে বন্দরের কুশিয়ারায় এনে বিক্রি করে। বিষয়টি টের পেয়ে নীলা বেগমকে হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করা হয়। পুলিশ তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করে। আদালতে নীলা বেগম তার অপরাধ স্বীকার করলে আদালত তাকে এক মাসের কারাদণ্ড দেন। 

মহাখালী ক্যান্সার ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফা বলেন, অনেক মুরগি ভাইরাস জনিত কারণে মারা যায়। সেই মুরগি তৈরির খাবার খেলে অন্ত্রে প্রদাহ দেখা দেবে। আর কেমিক্যাল যুক্ত মুরগি খেলে ক্যান্সার হওয়ার আশঙ্কা ৯৫ ভাগ। ওই খাবার স্টমাকে গিয়ে ক্যান্সার কিংবা ক্লোন ক্যান্সার হওয়ার আশঙ্কা থাকে বলে তিনি জানান।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.