প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার বিকালে  নিরাপদে হয়দরাবাদে পৌছেছে মুশফিক বাহিনী। হায়দরবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই স্বাগতিক ভারতের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট ম্যাচটি শুরু হবে ৯ ফেব্রুয়ারি।

হায়দরাবাদে পৌঁছেছে সাকিব-মুশফিকরা

এর আগে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ইউএস বাংলার একটি ফ্লাইটে করে কলকাতার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে বাংলাদেশ ক্রিকেট দল। কলকাতা থেকে বিকেল সাড়ে ৩টায় ইন্ডিগো এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইটে করে হায়দরাবাদের উদ্দেশ্যে যাত্রা করে সাকিব-মুশফিকরা। ভারতীয় সময় বিকাল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ দল পৌছায় হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমানবন্দর থেকে বাংলাদেশ দল উঠেছে হোটেল তাজে। সেখানে দু'দিন বিশ্রামের পর ৫ ফেব্রুয়ারি সেচুন্দেরাবাদের জিমখানা গ্রাউন্ডে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

দেশ ছাড়ার আগে মুশফিক, মিরাজরা ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন। ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। প্রায় দুই দশক আগে হায়দরাবাদেই এসেছিল ওয়ানডেতে বাংলাদেশের প্রথম জয়। ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে সুযোগ করে নেয়ার পর ১৯৯৮ সালের মে মাসে ভারতে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়ে দ্বিতীয় ম্যাচেই কেনিয়ার বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ।

কাটার মাস্টার মোস্তাফিজুর রহমনাকে ছাড়াই দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের দল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও পেসার রুবেল হোসেন বাদ পড়েছেন। ঘোষিত স্কোয়াডে ফিরেছেন ব্যাটসম্যান লিটন কুমার দাস ও পেসার শফিউল ইসলাম।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.