ফেসবুক পেজে বন্ধুরা হরহামেশা ভিডিও শেয়ার করে থাকে। ওইসব ভিডিও দেখতে হলে হয় হাতে থাকতে হবে স্মার্টফোন কিংবা খুলে বসতে হবে ল্যাপটপ। কিন্তু ফেসবুক এবার আপনার জন্য যে ব্যবস্থা করছে তা দিয়ে স্মার্টফোন, ল্যাপটপ বা ডেস্কটপ ছাড়াও দেখতে পাবেন ফেসবুকের ভিডিও। 


ফেসবুকের নতুন টিভি অ্যাপ দিয়ে ফেসবুক ভিডিও দেখতে পাবেন আপনার বাড়ির ড্রয়িংরুমে বসেও। স্মার্ট টিভিতে।

সম্প্রতি ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, শিগগিরই ফেসবুক আনতে চলেছে টিভি অ্যাপ। এই অ্যাপ টিভিতে ইনস্টল করে আপনি টিভির পর্দাতেই দেখতে পাবেন ফেসবুক পেজে শেয়ার করা সব ভিডিও।

এমনকি, টিভিতে দেখা যাবে ফেসবুক লাইভের ভিডিও-ও। তবে এই অ্যাপ শুধু স্মার্ট টিভির জন্য। আপাতত তা পাওয়া যাবে অ্যাপল টিভি, অ্যামাজন ফায়ার টিভি এবং স্যামসাং স্মার্ট টিভির স্টোরে।

শুধু ভিডিও দেখাই নয়; সোশ্যাল মিডিয়া জায়ান্টের এই নতুন অ্যাপে থাকবে সেভ অপশনও। ফেসবুকের যাবতীয় ভিডিও আপনি এই অ্যাপে সেভ করে রাখতে পারবেন।

এসবের সঙ্গে ভিডিও-র একটি নতুন ফিচারের কথাও জানিয়েছে ফেসবুক। এবার ভিডিওর উপর স্ক্রল করেই আওয়াজ কমানো বা বাড়ানো যাবে।

এছাড়া ফেসবুক আগেই তাদের ভিডিও ফিচারে একটি নতুন আপডেট এনেছে। এখন ফেসবুক পেজে চলা যে কোনো ভিডিওকে মিনিমাইজ করে আপনি স্ক্রিনের কোনো এক কর্নারে পাঠিয়ে দিতে পারেন। ড্র্যাগ করে তা ইচ্ছেমতো জায়গায় সরাতেও পারেন।

ফেসবুকের ভিডিও দেখার জন্য আর সবসময় ফেসবুক খুলে রাখারও দরকার পড়বে না। ফেসবুক বন্ধ করে দিলেও স্ক্রিনের কর্নারে মিনিমাইজ করে রাখা ভিডিও দেখা যাবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.