ফুটপাতে গাড়ি পার্কিং করলে ওই গাড়ির চালককে গাছের সঙ্গে বেঁধে রাখার হুমকি দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকালে গুলশান হেলথ্ ক্লাব পার্কে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

ফুটপাতে গাড়ি পার্কিং করলে গাছে বেঁধে রাখা হবে চালককে: মেয়র

তিনি বলেন, খুব বেশি দিন বাকি নেই যেদিন থেকে কো বেঁধে রাখা হবে। তাকে পুলিশে দেয়া হবে। ফেসবুকে তার ছবি ছড়িয়ে দেয়া হবে।

গুলশান হেলথ্ ক্লাবের সভাপতি এমএ কাদের খানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সহ-সভাপতি রেজাউর রহমান। বক্তব্য দেন গুলশান হেলথ্ ক্লাবের সাধারণ সম্পাদক পারভেজ আলম খান, সহ-সভাপতি আজমল হোসেন, এশিয়ান গ্রুপের চেয়ারম্যান হারুন অর রশিদ প্রমুখ।

এ সময় মেয়র আনিসুল হক গুলশান হেলথ্ ক্লাবের জন্য একটি জিমনেসিয়াম তৈরি করে দেয়ার ঘোষণা দেন। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, বিশ্বের বিভিন্ন দেশে বিশেষ কোনো ঘটনায় পুরো জাতি এক হয়ে যায়। রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালে বাঙালি জাতি এক হয়েছিল। পরে আরও কয়েকটি ঘটনায় গোটা জাতি এক হয়েছিল। সব কাজেই এখন জাতিকে প্রেরণা দেয় একুশের চেতনা।

মেয়র জানান, তিনি দায়িত্ব নেয়ার পর ঢাকাকে ক্লিন, গ্রিন এবং লাইটিং করতে বেশকিছু পদক্ষেপ নিয়েছেন। এ তিনটি কাজ সফলভাবে সম্পন্ন করতে তিনি সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
নো চালক আর ফুটপাতে গাড়ি পার্কিং করতে পারবে না। ফুটপাতে গাড়ি দেখলেই ওই গাড়ির চালককে গাছের সঙ্গে
তিনি বলেন, উত্তর সিটি কর্পোরেশনের সব রাস্তার মোড়ে থাকবে সিসি ক্যামেরা। গুলশানসহ অনেক এলাকার রাস্তায় ইতিমধ্যে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আগামী জুন থেকে রাস্তায় জ্বলবে এলইডি লাইট। এ বছরের মধ্যেই ৬০ ভাগ এলইডি লাইট স্থাপনের কাজ শেষ করা হবে। বাসায় বসে রিমোটের মাধ্যমে এসব লাইট নিয়ন্ত্রণ করা যাবে।

গুলশানের হকাররা অনেক বেশি প্রভাবশালী- মন্তব্য করে ডিএনসিসি মেয়র বলেন, এখানকার কোনো কোনো বাড়ির মালিক ফুটপাত দখল করে বাড়ি বানিয়েছেন। ফুটপাতের উপর নিরাপত্তাকর্মীদের ঘর বানিয়েছেন। তাদের পিটিয়ে তুলতে গেলে আমাদেরই পিটিয়ে বিতাড়িত করতে চায়। শেষপর্যন্ত তাদেরও সিটি কর্পোরেশনের আদেশ মানতে বাধ্য করা হয়েছে। এক সময় রাজধানী ঢাকা ছিল বিলবোর্ডের নগরী। কারও সঙ্গে কথা বলা ছাড়াই ইতোমধ্যে ২০ হাজার বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.