আজ থেকে ১৮ তারিখ পর্যন্ত ঢাকায় সকল মাংসের দোকান বন্ধ রাখার ঘোষণাঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি সিদ্ধান্ত নিয়েছে চলতি মাসের আজ ১৩ তারিখ থেকে ১৮ তারিখ পর্যন্ত ঢাকায় সকল মাংসের দোকান বন্ধ রাখা হবে।

 ১৮ তারিখ পর্যন্ত ঢাকায় সকল মাংসের দোকান বন্ধ রাখার ঘোষণা

রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা এক প্রতিবাদ সমাবেশে এ ঘোষণা দেন।

ব্যবসায়ীদের ভাষ্য, গত ৮ মাস ধরে গাবতলী গরু হাটে অতিরিক্ত খাজনা আদায় এবং ইজারাদারদের বাহিনী দিয়ে মাংস ব্যবসায়ীদের ওপর নির্যাতন চলছে। সিটি করপোরেশন মেয়রের কাছে অভিযোগ করেও এর কোনো প্রতিকার মেলেনি।

বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল ইসলাম অভিযোগ করেন, সীমান্ত থেকে গরুর হাট পর্যন্ত ২০ থেকে ৩০ হাজার টাকা গরু প্রতি চাঁদাবাজি হচ্ছে। সরকারের আদেশ অমান্য করে অতিরিক্ত খাজনা আদায় করা হয়।
তিনি বলেন, এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র আনিসুল হকের কাছে শত শত আবেদন করা হয়েছে, চাঁদাবাজির ফিরিস্তি দেয়া হয়েছে। মেয়র একাধিকবার এসব সমস্যার সমাধানের নির্দেশ দিলেও দুর্নীতিবাজ কর্মকর্তারা ইজারার শর্ত বাস্তবায়নে নানা ধরনের টালবাহানা করে যাচ্ছেন।

মাংস ব্যবসায়ীরা বলছেন, আগামী ছয় দিনের মধ্যে যদি সমস্যার সমাধান না হয় তাহলে অনির্দিষ্টকালের জন্য সারাদেশের মাংসের দোকান বন্ধ রাখা হবে। সমাবেশে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল বারেক সভাপতিত্ব করেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.