আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য নারী ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেয়া হচ্ছে না বাংলাদেশের। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে রবিবার নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকার কাছে বৃষ্টি আইনে ৪২ রানে হেরেছে রুমানার দল। 

বিশ্বকাপ খেলা হচ্ছে না নারী দলের

ফলে সুপার সিক্সের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে থাকতে হলো তাদের। পয়েন্ট টেবিলে শীর্ষ চারের মধ্যে থাকতে পারলেই বিশ্বকাপে খেলার ছাড়পত্র পেতো বাংলাদেশ।

কলম্বোতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় বাংলাদেশ। চামারি জয়াঙ্গানির ৮৪ ও হাসিনি পেরেরার ৩২ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৭ রান করে শ্রীলংকা। জবাবে বাংলাদেশ ২১ ওভারে ৫ উইকেটে ৬৮ রান তোলার পর বৃষ্টি নামে । এ সময় বৃষ্টি আইনে ৪৩ রানে পিছিয়ে ছিলো তারা। ফলে হারের স্বাদ নিতে হয় রুমানা-জাহানারাদের। দলের পক্ষে নিগার সুলতানা ২৪ ও শায়লা শারমিন অপরাজিত ২১ রান করেন।
সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছিলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৯ উইকেটে হারে তারা। ফলে ৫ খেলায় ২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থাকে বাংলাদেশ।

২৪ জুন থেকে ইংল্যান্ডে শুরু হবে মহিলা বিশ্বকাপের ১১তম আসর। আটটি দলকে নিয়ে অনুষ্ঠিত হবে আসন্ন আসরটি।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সাথে অংশ নেবে বাছাই পর্ব থেকে যোগ্যতা অর্জন করা ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও শ্রীলংকা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.