গাজীপুরের একটি পোল্ট্রি খামারে শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ওই হ্যাচারির শেডসহ কয়েক হাজার প্যারেন্ট মুরগী (ব্রিডার) মারা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।



গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান জানান, গাজীপুর সদর উপজেলার মেম্বার বাড়ি এলাকার প্যারাগন হ্যাচারির একটি শেডে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ওই শেডে বাচ্চা উৎপাদনের জন্য প্রায় ১৩ হাজার প্যারেন্ট মুরগী (ব্রিডার) ছিল। খবর পেয়ে শ্রীপুর ও জয়দেবপুর ফায়ার স্টেশনের চারটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দু’ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়।

আগুনে পুড়ে কয়েক হাজার প্যারেন্ট মুরগী (ব্রিডার) মারা গেছে এবং দগ্ধ হয়েছে অবশিষ্টগুলো। দগ্ধ ব্রিডারগুলোর অবস্থাও আশঙ্কাজনক। এদের প্রায় সবগুলোই পর্যায়ক্রমে মারা যাওয়ার আশঙ্কা করছেন হ্যাচারি কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

প্যারাগন হ্যাচারির ব্যবস্থাপক মৃণাল কান্তি দেব জানান, আগুনে ১২ নম্বর শেডের কয়েক হাজার মুরগী মারা গেছে এবং আরো কয়েক হাজার মুরগী দগ্ধ হয়েছে। এতে হ্যাচারির প্রায় দুই কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.