নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠনে বঙ্গভবন ব্যর্থ হলে বিএনপি আবার রাজপথে নামবে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।


সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনটির আয়োজন করে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের একটি সংগঠন।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা রাজপথের মানুষ। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির সাথে আলোচনা জন্য বঙ্গভবনে গিয়েছিলাম। কিন্তু বঙ্গভবন জনগণের প্রত্যাশা পূরণে ব্যর্থ হলে আমরা আবার রাজপথে নামব।

বিএনপির এই নেতা আশাবাদ ব্যক্ত করে বলেন, জনগণের আস্থা ফিরিয়ে আনতে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের বিকল্প নেই। আমরা আশা করি, রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে সহায়তা করবেন।

গণতন্ত্র হত্যার বিচার হবে গণআদালতে- এমন মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যারা গণতন্ত্রকে হত্যা করেছে তাদের বিচার হবে গণআদালতে। আর এটি হবে সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে।

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলার রায় প্রসঙ্গে তিনি বলেন, অন্যান্য যে কোন মামলার রায়ের চেয়ে নারায়ণগঞ্জের সাত খুন মামলা অত্যন্ত আলোচিত। শহরটিতে বসবাসকারী সাধারণ মানুষের ভিতরে যে আশঙ্কা বিরাজ করছে এই রায়ের মধ্য দিয়ে তা দূরীভূত হবে। পাশাপাশি সুষ্ঠু বিচার কার্যকরে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ রায়।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, বিএনপির সহ-সাগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সংঠনটির উত্তরের সভাপতি মোস্তফা গাজী প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.