জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চতুর্থ শ্রেণি কর্মচারীদের অধিকার আদায়ে আন্দোলন করতে গিয়ে বহিষ্কার হয়েছিলেন। ছাত্রলীগ যদি বহিষ্কার হয় তবুও সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আপসহীন সংগ্রাম করে যাবে। 

ফাও এবং ফ্রি খাওয়া বন্ধ করতে বললেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক

বৃহস্পতিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলের টিভি রুমে হলের সমস্যা নিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে মানসম্মত খাবার নিশ্চিত করার অংশ হিসেবে মুহসীন হল ছাত্রলীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

সভায় হল শাখা ছাত্রলীগের সভাপতি সরকার রায়হান জহিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মহেদী হাসান সানী এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, হলের প্রাধাক্ষ্য অধ্যাপক নিজামুল হক ভূইয়া, ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স সহ হল ছাত্রলীগের নেতা-কর্মীবৃন্দ, সাধারণ শিক্ষার্থীবৃন্দ ও ক্যান্টিন মালিকগণ ।

সাধারণ শিক্ষার্থীরা তাদের মতামতে হলের নিন্মমানের খাবারের উচ্চ দাম, রিডিং রুমে আসন সঙ্কট, বহিরাগত সমস্যা, অপরিষ্কার টয়লেট, হলের বারান্দায় আলোক স্বল্পতা, পত্রিকা রুম না থাকা, গেমস রুম না থাকা, আবাসন সমস্যা সহ আরো অনেক সমস্যার কথা তুলে ধরে ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং হল প্রশাসন বরাবর এসব সমস্যা সমাধানের আহ্বান জানান। ক্যান্টিন মালিক কর্তপক্ষ খাবারের মান ভালো করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

হল প্রাধাক্ষ্য অধ্যাপক নিজামুল হক ভূইয়া ছাত্রদের সমন্বয়ে ক্রমে সব সমস্যার সমাধান করা হবে বলে উল্লেখ করেন।

আবিদ আল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অধিকার আদায়ে আপসহীন সংগ্রাম করে যাবে ছাত্রলীগ। ছাত্রলীগকে সাধারণ শিক্ষার্থীদের কাছে গ্রহনযোগ্য করে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। এসময় তিনি আবাসিক শিক্ষকদের হলের ছাত্রদের সমস্যা সমাধানে পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান। ক্যান্টিন মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা ফাও এবং ফ্রি খাওয়া বন্ধ করে দিব। আপনারা ঠিক হয়ে যান।

মোতাহার হোসেন প্রিন্স ক্যান্টিন মালিকদের খাবারের মান উন্নত করার আহ্বান জানিয়ে বলেন, ছাত্রদের মাছ মাংস খাওয়ানোর দরকার নেই, আপনারা মৌসুমী সবজি দিন। এসময় তিনি হল ছাত্রলীগ নেতা-কর্মীদেরকে রুমে খাবার নেয়া এবং ফাও খাওয়ার ব্যাপারে সতর্ক করেন। আগামী দশ দিনের মধ্যে সকল বহিরাগতদের বের হওয়ার জন্য আলটিমেটাম দেন তিনি। অন্যত্থায় হল প্রশাসনের সহায়তায় বহিরাগতদের পুলিশে সোপর্দ করা হবে বলে সতর্ক করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক।


Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.