গাইবান্ধা জেলার দুর্গম চরাঞ্চলে গণ উন্নয়ন কেন্দ্র কর্তৃক পরিচালিত একটি মাধ্যমিক বিদ্যালয় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত ২৬ জানুয়ারী দিবাগত রাতে কে বা কারা আগুন দিলে বিদ্যালয়টির অবকাঠামোসহ গুরুত্বপূর্ণ সকল কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

বিদ্যালয় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

শিক্ষা প্রতিষ্ঠানটি পুড়ে যাওয়ার পর  শিক্ষা জীবন নিয়ে অনিশ্চয়তায় পড়েছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। অগ্নিকান্ডের ঘটনার তদন্তের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। প্রিয় বিদ্যালয়টির ধবংসাবশেষে সামনে শিক্ষার্থী, শিক্ষক  আর অভিভাবকদের বুক ফাঁটা কান্নায় ভারি হয়ে উঠে কুন্দেরপাড়া চরের আকাশ বাতাস। গত ২৬ জানুয়ারী বৃহস্পতিবার দিনভর নেচে গেয়ে আনন্দ উল্লাস করে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দিয়ে বাড়ী ফেরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। কিন্তু গভীর রাতে দুর্বৃত্তদের  দেয়া আগুনে সব পুড়ে ছাই হয়ে যায়।

বিদ্যালয়টির অবকাঠামোসহ গুরুত্বপূর্ণ সকল কাগজপত্র পুড়ে যাওয়ায় অনিশ্চয়তায় পড়েছে শত শত শিক্ষার্থীর জীবন। কুন্দেরপাড়া চরে একমাত্র  মাধ্যমিক বিদ্যালয় হিসেবে আলোকবর্তিকা হয়ে পিছিয়ে পড়া ব্রক্ষপুত্র নদের চরাঞ্চলের ছেলে-মেয়েদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছিল। খবর পেয়ে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে দোষি ব্যক্তিদের গ্রেফতার ও দ্রুত বিদ্যালয়টি চালু করার আশ্বাস দেন। ২০০৩ সালে বেসরকারী সংগঠন গণ উন্নয়ন কেন্দ্র কুন্দেরপাড়া চরে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে। বিদ্যালয়টিতে চরাঞ্চলের ৬’শ ছেলেমেয়ে পড়াশুনা করে

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.