কাম্প ন্যুতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে দুর্দান্ত জয়ে স্প্যানিশ কাপের সেমিফাইনালে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে অতিথিদের ৫-২ গোলে হারিয়েছে লুইস এনরিকের শিষ্যরা।

দুর্দান্ত জয়ে এখন সেমিতে বার্সা

প্রথমার্ধে দেনিস সুয়ারেসের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। হুয়ানমি একটি গোল শোধ করলেও সঙ্গে সঙ্গেই লুইস সুয়ারেসের গোলে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখে বার্সেলোনা। উইলিয়ান হোসে দুর্দান্ত হেডে ব্যবধান কমালেও ম্যাচে ফিরতে পারেনি অতিথিরা। আর্দা তুরান আর দেনিসের দ্বিতীয় গোলে বড় জয় নিশ্চিত হয় লুইস এনরিকের দলের।
বার্সেলোনার মাঠে এর আগের ছয় ম্যাচে ২২ গোল খেয়েছিল সোসিয়েদাদ। এবারও গোল-বন্যা ঠেকাতে পারেনি দলটি।
ম্যাচের সপ্তদশ মিনিটে প্রথম ভালো সুযোগটাই কাজে লাগায় স্বাগতিকরা। লুইস সুয়ারেসের আলতো টোকায় ডি-বক্সের ডান দিকে বল পেয়ে কোনাকুনি শটে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দেন দেনিস সুয়ারেস।
৫৪তম মিনিটে কাছ থেকে হোসের শট ঠেকিয়ে বিপদ হতে দেননি বার্সেলোনার গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। পরের মিনিটেই পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান আর্জেন্টিনার অধিনায়ক মেসি।
ব্রাজিলের ফরোয়ার্ড নেইমারকে ডি-বক্সে মার্তিনেস ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
৬২তম মিনিটে হুয়ানমির দুর্দান্ত গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় সোসিয়েদাদ। চাপের মুখে সিলেসেনের মাথার উপর দিয়ে বল জালে পাঠান বদলি হিসেবে নামা স্প্যানিশ এই ফরোয়ার্ড।
তবে জবাবটা পরের মিনিটেই দিয়ে দেয় বার্সেলোনা। মেসির বাড়ানো বলে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসের নিখুঁত ফিনিশিংয়ে আবার দুই গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।
৭৩তম মিনিটে দুর্দান্ত হেডে আবার ব্যবধান কমিয়ে কিছুটা আশা জাগিয়েছিলেন হোসে। তবে দুই মিনিটের ব্যবধানে দুই গোলে ম্যাচে ফেরা হয়নি সোসিয়েদাদের।
৮০তম মিনিটে ডি-বক্সের ডান দিকে মেসির বাড়ানো বলে ভিদালের নীচু ক্রসে সুয়ারেস পা লাগাতে না পারেননি। তবে সুযোগটা হারাননি তার পেছনেই থাকা তুরান। পা বাড়িয়ে খুব কাছ থেকে বল জালে পাঠিয়ে দেন নেইমারের বদলি হিসেবে নামা তুরস্কের এই মিডফিল্ডার।
আর দুই মিনিট পর আবারও মেসির বাড়ানো বলে ডান পায়ের স্পর্শে গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ে নিজের দ্বিতীয় গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার দেনিস।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.