গাইবান্ধায় চাঞ্চল্যকর ৫ বছরের শিশু তাছিন ওরফে অর্ণব হত্যা মামলার রায়ে আদালত ৩ জনকে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন। আনিত অভিযোগ প্রমানিত না হওয়ায় এই মামলার অপর ৭ জন আসামীকে খালাস দেওয়া হয়েছে।


২৬ জানুয়ারী গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক রতে ইশ্বর ভট্টাচার্য এ রায় প্রদান করেন। মৃত্যুদন্ডাদেশ প্রাপ্ত ব্যক্তিরা হলেন-গাইবান্ধা সদর উপজেলার খামার পীরগাছা গ্রামের জাহিদ মিয়া (২০) ও একই গ্রামের পাভেল মিয়া (২৫) এবং সোনাইডাঙ্গা গ্রামের রুবেল মিয়া (২২)। এ রায় ঘোষনার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।
মামলার বিবরণে জানা যায়, শিশু তাছিন ওরফে অর্ণবের বাবার বাড়ী গাইবান্ধা সদর উপজেলার লক্ষীপুর গ্রামে। ২০১০ সালের ২৭ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে তাছিন বন্ধুদের সঙ্গে তার নানা নজরুল ইসলাম ওরফে মধু মাস্টারের খামার পীরগাছা গ্রামে বাড়ীর উঠানে খেলাধুলা করছিল। এ সময় শিশুটিকে কৌশলে ডেকে নিয়ে জিম্মি করা হয়। পরে আসামীরা শিশুটির পরিবারের নিকট থেকে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দেওয়ায় তারা শিশুটিকে হত্যা করে। ওই রাতে আসামী জাহিদের বাড়ী সংলগ্ন পুকুরের পাটের জাগের নিচ থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।
মামলার বিবরণে  আরও জানা যায়, দীর্ঘদিন ধরে জাহিদ ও পাভেলের পরিবারের সাথে তাছিনের নানা নজরুল ইসলাম ওরফে মধু মাস্টারের জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে এই হত্যাকান্ড ঘটে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.