ফ্রাঞ্চাইজিভিত্তিক বড় দৈর্ঘ্যের ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পর্দা উঠছে আগামীকাল শনিবার। প্রথম রাউন্ডের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল। 


আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মোকাবেলা করবে বিসিবি উত্তরাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল।

বরাবরের মতো এবারও রাউন্ড রবিন লিগের মাধ্যমে অনুষ্ঠিত হবে এ লিগ। প্রতিটি দল একে অপরের বিপক্ষে দু`বার করে মোকাবেলা করবে। মোট ছয় রাউন্ডে হবে এ লিগ। ছয় রাউন্ড শেষে সর্বাধিক পয়েন্ট সংগ্রহকারী দলকে বিজয়ী ঘোষণা করা হবে।

ভারত ও শ্রীলঙ্কা সফরের জন্য আগামী সোমবার থেকে শুরু হবে অনুশীলন ক্যাম্প। তাই এ লিগে খেলছেন না জাতীয় দলের অধিকাংশ তারকারা। তবে ২৮ সদস্যের প্রাথমিক দলের ১১ জন রয়েছেন বিসিএলে। সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজের দলে থাকা তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, শুভাগত হোম চৌধুরী ও তানবির হায়দাররাও রয়েছেন।

চলতি আসরে কোনো ম্যাচই গড়াবেনা মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সর্বাধিক চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও বিকেএসপির তিন নম্বর মাঠে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দুটি ম্যাচ। এছাড়া বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একটি করে ম্যাচ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.