বিভিন্ন রকম বক্তব্য দিয়ে আওয়ামী লীগ নেতারা নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির নেওয়া উদ্যোগকে বিতর্কিত করছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাষ্ট্রপতির উদ্যোগকে বিতর্কিত করছে আওয়ামী লীগ


মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের রাজনীতিকে যখন একটি সুস্থ ধারায় ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে এবং খালেদা জিয়ার প্রস্তাবের সূত্র ধরে রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের জন্য সংলাপ করছেন, তখন ক্ষমতাসীন দলের নেতারা বিভিন্ন ধরনের বক্তব্য দিয়ে সেটি বিতর্কিত করছেন।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সব সময়েই সুস্থ অবস্থায় ক্ষমতায় থাকতে পারে না। তারা দেশের স্থিতিশীল অবস্থাকে নষ্ট করে রাজনীতিতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় বিভিন্ন বক্তব্য দিয়ে রাষ্ট্রপতির উদ্যোগকে এরই মধ্যে বিতর্কিত করে ফেলেছে।’

রাষ্ট্রপতি সংলাপের পর ‘আস্থাশীল কমিশন’ হবে বলে জনগণ বিশ্বাস করে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, ‘নির্বাচন কমিশন নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য হতে হবে। অন্যথায় সেই নির্বাচন কমিশন এদেশের মানুষ কখনো মেনে নেবে না।’

এক-এগারোতে সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে বিরাজনীতিকরণ করার চেষ্টা হয়েছিল উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার যে নীলনকশা ছিল, সেই নীলনকশার অংশ হিসেবে আরাফাত রহমান কোকোকে গ্রেপ্তার করে নির্যাতন করা হয়েছিল।’ এক-এগারোর সরকারের ধারাবাহিকতায় আওয়ামী লীগও কোকোকে শারীরিকভাবে নির্মূল করার চেষ্টা করেছে দাবি করেন বিএনপির এই নেতা।

একজন ক্রীড়া সংগঠক হিসেবে আরাফাত রহমান কোকো সবার কাছে অম্লান হয়ে থাকবে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘তার মৃত্যু আমাদের শোকাহত করেছে, কিন্তু এই শোককে ধারণ করে নিশ্চুপ হয়ে থাকলে চলবে না। বরং শোককে শক্তিতে পরিণত করে অপশক্তি ও বিধ্বংসী শক্তিকে অপসারণ ও পরাজিত করতে হবে।’

এ সময় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.