ঊর্ধ্বমুখী পুঁজিবাজারে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২ হাজার ১৮০ কোটি টাকা। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে প্রায় দু’শ’ কোটি টাকা।

এদিন লেনদেনের পাশাপাশি বেড়েছে সূচক ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। সোমবার ডিএসইতে সূচক বেড়েছে ৬৭ পয়েন্ট আর সিএসইতে সূচক বেড়েছে ২২৮ পয়েন্ট। এর ফলে টানা তিন কার্যদিবস ডিএসইতে সূচক বাড়লো। ডিএসইর তথ্য মতে, সোমবার ডিএসইতে ৭০ কোটি ৩৪ লাখ ২৫ হাজার ১২৩টি সিকিউরিটিজের হাতবদল হয়েছে।

টাকার অংকে লেনদেনের পরিমাণ ২ হাজার ১৮০ কোটি ৭৯ লাখ ৪৪ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিলো ১ হাজার ৬৬৮ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার টাকা। তার আগের দিন লেনদেন হয়েছিলো ১ হাজার ৪০৮ কোটি টাকা।

এদিন তিন সূচকে পথচলা ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৬৬ দশমিক ৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৬৯ পয়েন্টে। পাশাপাশি ডিএস-৩০ সূচক ১২ দশমিক ৯০ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৪ পয়েন্টে এবং ডিএসইএস শরীয়াহ সূচক ১১ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেন হওয়া সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৫৯টির, কমেছে ১৪২টির এবং আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার। সিএসইতে সার্বিক সূচক আগের কার্যদিবসের চেয়ে ১৪০ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৬৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

এ বাজারে লেনদেন হয়েছে ১১৯ কোটি ৯৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ টাকা। আগের দিন লেনদেন হয়েছিলো ১০০ কোটি ২ লাখ ৪১ হাজার ৪৬০ টাকার। তার আগের দিন লেনদেন হয়েছিলো ৮৪ কোটি ৭০ লাখ টাকার।

লেনদেন হওয়া সিকিউরিটিজের মধ্যে দাম বেড়েছে ১৩০টির, কমেছে ১১৬টির এবং ২৩ কোম্পানির শেয়ারের দাম অপরিবর্তিত রয়েছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.