নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠন করার পর রাষ্ট্রপতি অবাধ ও নিরপেক্ষভাবে জাতীয় নির্বাচন সম্পন্ন করতে নির্বাচনকালীন সহায়ক সরকার গঠনের জন্য সংলাপের উদ্যোগ নেবেন বলে আশাবাদ ব্যক্ত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ ব্যর্থ হয়ে গেলে আন্দোলন ছাড়া অন্য কোনো পথ খোলা থাকবে না ‘

শাসন ও বিচার বিভাগের উপর মানুষের আস্থা নেই - মওদুদ আহমদ

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

নির্বাচন কমিশন গঠনে আলোচনার উদ্যোগ নেওয়ায় রাষ্ট্রপতিকে স্বগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে মওদুদ আহমদ বলেন, রাষ্ট্রপতির উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তার এই উদ্যোগ ফলপ্রসূ হবে বলে আমাদের প্রত্যাশা। উনি এমন নির্বাচন কমিশন গঠন করবেন যার  উপর জনগণের  আস্থা থাকবে। আমরা আশা প্রকাশ  করছি সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সংলাপের উদ্যোগ সফল হবে। আমরা প্রত্যাশা করছি, এরপর রাষ্ট্রপতি নিরপেক্ষ ও অবাধ নির্বাচনের লক্ষ্যে নির্বাচনকালীন সহায়ক সরকার গঠনের জন্য সংলাপের উদ্যোগ নেবেন। সেখানে কোনো রাজনৈতিক স্বার্থ থাকবে না।

রাষ্ট্রপতির  সংলাপ যদি ব্যর্থ হয় তাহলে আমাদের সামনে আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প পথ থাকবে না। ওই আন্দোলনেই সমাধান আনতে হবে। আমরা আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান চাই।

তিনি আরও বলেন, শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করার পর বর্তমান প্রধানমন্ত্রী যদি প্রধানমন্ত্রী থেকে যান আর তার অধীনে যদি নির্বাচন হয়, তাহলে প্রশাসন বুঝে যাবে কার অধীনে নির্বাচন হচ্ছে। তারা তখন নিরপেক্ষভাবে কাজ করবে না।

সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, বর্তমানে দেশে গণতন্ত্র আছে, কিন্তু এটা একদলীয় গণতন্ত্র। আইন, শাসন ও বিচার বিভাগের উপর মানুষের আস্থা নেই। কারণ দলীয় আইনের শাসন চলছে।  বাংলাদেশে কোনো রাজনীতি নেই, একদলীয় রাজনীতি চলছে।

জিয়াউর রহমান খুব সাধারণ ও মিতব্যয়ী জীবনযাপন করতেন উল্লেখ করে তিনি বলেন, শহীদ জিয়ার আদর্শ থেকে আমরা কিছুটা দূরে সরে এসেছি। রাজনীতিতে আমরা অনেক দূরে যেতে পারবো যদি তার ব্যক্তি জীবনের অভ্যাস ও নীতিগুলো অনুসরণ করতে পারি।

আয়োজক সংগঠনে সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.