আগামী জানুয়ারি থেকে সরকার গ্যাসের দাম বাড়ানোর যে সিদ্ধান্ত নিয়েছে তা থেকে সরে দাড়াঁনোর আহ্বান জানিয়েছে বিএনপি। দলটি অভিযোগ করে  বলছে, দেশের ব্যবসা-বাণিজ্য ও পোশাক শিল্প ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে।

গ্যাসের দাম না বাড়ানোর আহ্বান জানালো বিএনপি

সোমবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব ও দফতরের দায়িত্বপ্রাপ্ত অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। সরকারের গ্যাসের দাম বৃদ্ধির প্রক্রিয়ায়কে সামনে রেখে বিএনপির পক্ষ থেকে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রুহুল কবির রিজভী বলেন, দেশের অর্থনীতির অন্যতম প্রাণ পোশাক শিল্প ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে। পোশাক শিল্পের বাজার প্রতিবেশী দেশে ভাগানোর ষড়যন্ত্র হচ্ছে। গ্যাসের দাম বৃদ্ধি ও পোশাক খাতে নতুন করে অস্থিরতা সেটাই নির্দেশ করে।

রিজভী বলেন, ব্যবসায়ীরা তাদের ব্যবসা-বাণিজ্য নিয়ে হতাশ-দ্বিধাগ্রস্ত। এর ওপর আবার গ্যাসের দাম বৃদ্ধি পেলে শিল্প-কারখানা বন্ধ হবে। শ্রমিকরা বেকার হবে। ব্যবসায়ীরা পথে বসবে।

গ্যাসের দাম বৃদ্ধি পেলে বিএনপি কোনো কর্মসূচি দিবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে রিজভী বলেন, দলীয় ফোরামে এ বিষয় নিয়ে আলোচনা করে তারা পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে উৎপাদন খরচ বাড়বে। বিদ্যুৎ খরচ বাড়লে কৃষি খাতের উৎপাদন খরচ বাড়বে। এই মুহুর্তে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত একেবারেই অমূলক।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.