ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কোমরে লুকানো প্রায় সাড়ে ৩ কেজি ওজনের স্বর্ণবার জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। আটক যাত্রীর নাম মহিউদ্দিন।





 রোববার মাসকট থেকে ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০২২ ফ্লাইটে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসেন তিনি।

এর আগে শনিবার একই রুটের রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজের সিটের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় ৬ কেজি ৬৪৮ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়। এ নিয়ে গত দু'দিন তল্লাশি করে বিমানবন্দর থেকে প্রায় ১০ কেজি স্বর্ণবার জব্দ করা হলো।

ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার এএইচএম আহসানুল কবির জানান, মাসকট থেকে ছেড়ে আসা বিমানের একটি ফ্লাইটে চট্টগ্রাম হয়ে দুপুর ১টা দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন মহিউদ্দিন। এসময় গোপন সংবাদে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাালে তাকে তল্লাশি করা হয়। এসময় মহিউদ্দিনের কোমরে বাঁধা স্কচটেপে মোড়ানো একটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে এর মধ্যে ৩০টি স্বর্ণবার পাওয়া যায়, যার ওজন ৩ কেজি ৪৫০ গ্রাম। এর বর্তমান বাজার মূল্য ১ কোটি ৬০ লাখ টাকা।

তিনি আরও জানান, এনফোর্সমেন্ট মাস উপলক্ষে অভ্যন্তরীণ টার্মিনাল এলাকায় বিশেষ তল্লাশি চলছে। গোপন সংবাদের ভিত্তিতে বিজি-০০২২ ফ্লাইটের যাত্রী মহিউদ্দিনকে তল্লাশি করে তার কাছ থেকে এ স্বর্ণবার জব্দ করা হয়। বিমানবন্দর থানায় তার বিরুদ্ধে স্বর্ণচোরাচালান আইনে একটি মামলা করা হয়েছে।

এদিকে অভিযোগ রয়েছে, বিমানবন্দরে স্বর্ণপাচার মামলায় একমাত্র বাহক ছাড়া জড়িত অন্য কাউকে গ্রেফতার করতে পারছে না পুলিশ।

তবে পুলিশ বলেছে, রিমান্ডে জিজ্ঞাসাবাদে স্বর্ণপাচার মামলার আসামিরা পুলিশকে সঠিক তথ্য দেয় না। ফলে স্বর্ণপাচার চক্রের মূলহোতাকে শনাক্ত করা যায় না।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.