সারাদেশের ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা চাকরি স্থায়ীসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছেন।





 বাংলাদেশ ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফোরামের উদ্যোগে শনিবারে জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করে মানববন্ধন করেন তারা। এরপর সংবাদ সম্মেলন করে ২০ ডিসেম্বরের মধ্যে তাদের দাবি না মানলে আমরণ অনশন ও কর্মবিরতির ঘোষণা দেন সংগঠনটির নেতারা।

 সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বাতিল ও ডিজিটাল  সেন্টার থেকে বের করে দেওয়া উদ্যোক্তাদের পুনর্বহালেরও দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক মিজান উদ্দিন সোহাগ বলেন, সারাদেশে ৪ হাজার ৫৪৭টি ডিজিটাল সেন্টারে ৯ হাজার ৯৪ জন উদ্যোক্তা কাজ করেন। ২০১০ সালে ডিজিটাল সেন্টার চালুর পর বিনা বেতনে চুক্তিভিত্তিক সেবা দিয়ে আসছে উদ্যোক্তারা। কিন্তু ইউপি নির্বাচনের পর চেয়ারম্যান পরিবর্তনের সঙ্গে সঙ্গে বিভিন্ন ইউনিয়নের ডিজিটাল সেন্টার থেকে উদ্যোক্তাদের বের করে দেওয়া হচ্ছে। ডিজিটাল সেবা দেওয়ার জন্য গত ছয় বছরে সরকার উদ্যোক্তাদের নিয়মিত প্রশিক্ষণ দিয়েছে। এখন এ কাজে আমাদের দক্ষতা বেড়েছে। একই কাজের জন্য অন্য কাউকে নিয়োগ দিলে আমাদের কাজের জায়গা কমে যাবে।

বক্তারা জানান, স্থানীয় সরকার বিভাগের জারিকৃত পরিপত্র অনুযায়ী ডিজিটাল সেন্টারে উদ্যোক্তাদের সঙ্গে চেয়ারম্যানের চুক্তি করার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু বেশিরভাগ চেয়ারম্যান তা মানছেন না। এ কাজের জন্য আরেকটি পদ সৃষ্টি করলে ডিজিটাল উদ্যোক্তাদের কোনো কাজ থাকবে না। সারাদেশে প্রায় ১০ হাজার উদ্যোক্তা ক্ষতির মুখে পড়বে। তাই সমস্যা সমাধানে শিগগিরই ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.