দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দর। 





এবার ভরিপ্রতি দর কমানো হয়েছে গড়ে ১১শ' টাকা। এর ফলে সবচেয়ে ভালো মান অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দর ৪৪ হাজার ৭৯০ টাকায় নেমেছে। এর দর ছিল ৪৫ হাজার ৮৯৮ টাকা। এ নিয়ে গত ২০ দিনে তিন দফায় ভরিতে তিন হাজার ৬০০ টাকা কমানো হলো। স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে গতকাল মঙ্গলবার নতুন করে দর সমন্বয়ের কথা জানিয়েছে। বুধবার থেকেই বাজারে নতুন দর কার্যকর। তিন দফায় কমানোর আগে পাঁচ মাস পর্যন্ত দেশে স্বর্ণের দর অপরিবর্তিত ছিল।

নতুন দরে ২১ ক্যারেট মানের স্বর্ণের দর ৪৩ হাজার ৮৫৭ টাকা থেকে কমে হয়েছে ৪২ হাজার ৬৯০ টাকা। ৩৭ হাজার ৯০৮ টাকা থেকে কমে ১৮ ক্যারেটের দর এখন ৩৭ হাজার ৩৩ টাকা। সনাতনি স্বর্ণের দর এখন ২৪ হাজার ২৭ টাকা। এর দর ছিল ২৫ হাজার ১৯ টাকা। স্বর্ণের দর কমলেও রুপার দর বেড়েছে। গত সপ্তাহে রুপার দর ৯৩৩ টাকা থেকে বাড়িয়ে এক হাজার ৫০ টাকায় নির্ধারণ করা হয়েছে। এ সপ্তাহেও সেই দর অপরিবর্তিত আছে। 

বাজুস সূত্রে জানা গেছে, দেশে স্বর্ণের জোগান এবং আন্তর্জাতিক বাজার দর প্রবণতা পর্যালোচনা করে প্রতি সপ্তাহে দর সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে সমিতি। সে ধারাবাহিকতায় গত তিন সপ্তাহ ধরে দেশের বাজারে দর সমন্বয় করা হচ্ছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.