শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানমালায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিদের যাতায়াত নির্বিঘ্ন করতে কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।




 বুধবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভারের জাতীয় স্মৃতিসৌধ, আগারগাঁওয়ের জাতীয় প্যারেড স্কোয়ার ও বঙ্গভবনের আশেপাশের এলাকায় এ নিয়ন্ত্রণ আরোপ করা হবে। এর মধ্যে আগারগাঁওয়ে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া অন্যান্য যানকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত কিছু সড়ক পরিহার করতে হবে। সড়কগুলো হচ্ছে- খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং-রোকেয়া সরণী হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর, শ্যামলী শিশু মেলা ক্রসিং থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনের নতুন সড়ক হয়ে আগারগাঁও লিংক রোড, বিজয় সরণী ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং ও প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

এছাড়াও ভোরে ঢাকা থেকে আমিন বাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা যাতায়াত করবেন। এ উপলক্ষে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টা থেকে শুক্রবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী-আমিন বাজার ব্রিজ-সাভার সড়ক পরিহার করতে হবে। বিকল্প হিসেবে তারা বিমানবন্দর সড়ক-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক ব্যবহার করতে পারবেন। একইভাবে আরিচা থেকে আমিন বাজার হয়ে ঢাকাগামী যানকে নবীনগর বাজার থেকে আশুলিয়া হয়ে ঢাকায় ঢুকতে হবে। এছাড়া টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানকে কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে বিজয় দিবসে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনীতিক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিরা রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

অতিথিদের যাতায়াত নির্বিঘ্ন করার স্বার্থে অন্যান্য যানকে দুপুর ১২টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বঙ্গভবনের আশেপাশের বিকল্প সড়ক ব্যবহার করতে হবে। জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস হয়ে রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যান চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার দিয়ে যান চলাচল করতে পারবে। আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড়, আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং, পার্ক রোডের উত্তর প্রান্ত থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত কোনো যান চলাচল করতে পারবে না। শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সব বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে যাতায়াত করতে পারবে। দৈনিক বাংলা ও ২৪ তলা ভবন থেকে রাজউকমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

বিজয় দিবসের অনুষ্ঠান চলার সময় যান চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর উদ্দেশে নগরবাসীর সহযোগিতা কামনা করেছে ডিএমপি। এজন্য নগরবাসীর চলাচলে সাময়িক বিঘ্ন ঘটবে জানিয়ে তারা দুঃখ প্রকাশ করেছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.