তালিকাভুক্ত কোম্পানি আরএন স্পিনিংয়ের রাইট শেয়ার জালিয়াতির ঘটনা পুনরায় তদন্তের সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। সর্বশেষ কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়। 




বৃহস্পতিবার ডিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। সূত্র জানায়, আরএন স্পিনিংয়ের দুই উদ্যোক্তা রাইট শেয়ার কেনার ক্ষেত্রে জালিয়াতি করেছিলেন। এ ঘটনায় কমিশন মামলা করে। সম্প্রতি আসামিদের আবেদন গ্রহণ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নিয়ন্ত্রক সংস্থাকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। আগামী ২২ ডিসেম্বরের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

২০১২ সালে জানুয়ারিতে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা দরে রাইট শেয়ার বিক্রি করে ২৭৮ কোটি টাকা মূলধন উত্তোলনের অনুমতি পেয়েছিল আরএন স্পিনিং। এ রাইট শেয়ার ইস্যুর ক্ষেত্রে একজন উদ্যোক্তা ও একজন উদ্যোক্তা-পরিচালক নির্ধারিত সময়ে নিজেদের অংশের রাইট শেয়ার কেনার টাকা জমা দেননি। পরে তারা কোম্পানির অর্থ কোম্পানির ব্যাংক হিসাবে জমা দিয়ে নথি দাখিল করেন। কমিশনের তদন্ত কমিটি ওই নথি জাল ও প্রতারণামূলক বলে প্রমাণ পায়। সরেজমিন তদন্তে এসব নথির সঙ্গে কোম্পানি সচিব হুমায়ুন কবীরের কম্পিউটারে সংরক্ষিত নথি মিলে গেলে তাকে অপসারণের নির্দেশ দেয় বিএসইসি। একই সঙ্গে তালিকাভুক্ত কোম্পানিতে একই পদে তার দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দেয় নিয়ন্ত্রণ সংস্থা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.