ট্রাফিক আইন লঙ্ঘন করা বেপরোয়া গাড়িচালকদের ধরে এনে শাস্তি দেয়ার জন্য ট্রাফিক পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।





 তিনি বলেন, বড় লোকদের অনেক ছেলে রাজধানীর সড়কে বিকট হর্ন বাজিয়ে বেপরোয়া গাড়ি চালায়। এদেরকে ধরে শাস্তি দিতে হবে।

সোমবার গুলশান এভিনিউয়ের ডিএনসিসি নগরভবন মিলনায়তনে গুলশান-বারিধারা এবং বনানী-নিকেতন সোসাইটির প্রতিনিধিদের সঙ্গে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গুলশান-বারিধারা এবং বনানী-নিকেতন এলাকার সিসিটিভির কার্যক্রম পর্যবেক্ষণ ও তত্ত্বাবধানের জন্য দুটি কোম্পানীর সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন ‘ল’ এন্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটির (এলওসিসি) উপদেষ্টা ও সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ।

অন্যদিকে ভারতভিত্তিক কোম্পানী মেরিট লিলিন ইএন্ডটি লিমিটেডের পক্ষে পেমালিন এবং দেশীয় প্রতিষ্ঠান এএ টেকনোলজি লিমিটেডের পক্ষে বি.এম রাজিব চুক্তিতে স্বাক্ষর করেন।

আনিসুল হক বলেন, গুলশান-বারিধারা এবং বনানী-নিকেতন এলাকায় সিসিটিভি স্থাপনের ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হয়েছে। বিগত তিন মাসে কোনো চুরি-ছিনতাইয়ের ঘটনা ঘটেনি বলে পুলিশ বিভাগ জানিয়েছে।

তিনি আরও বলেন, গুলশানসহ আশপাশের আবাসিক এলাকায় দ্রুততম সময়ের মধ্যে আরও ৫০০ সিসিটিভি স্থাপন করা হবে। এছাড়া আগামী বছরের মধ্যে সমগ্র ডিএনসিসি এলাকাকে সিসিটিভির আওতায় আনা হবে। এ জন্য ৫ হাজার সিসিটিভি সংগ্রহের প্রস্তুতি চলছে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.