বহুমুখী পাটপণ্যের বাজার বাড়াতে রাজধানীতে পাটপণ্য বিক্রয় ও প্রদর্শনীর একটি স্থায়ী কেন্দ্র চালু হচ্ছে।






 দেশি-বিদেশি ক্রেতাদের চাহিদামতো মানসম্পন্ন পাটপণ্য সরবরাহের উদ্দেশ্যে এ কেন্দ্র করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি)। রাজধানীর ফার্মগেটে জেডিপিসির প্রধান কার্যালয়ে এ কেন্দ্র এখন উদ্বোধনের অপেক্ষায়। আগামী মাসের মাঝামাঝি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করতে পারেন বলে জানা গেছে।

পাটপণ্যের সুনাম ও রফতানি বৃদ্ধি সত্ত্বেও রাজধানীতে এসব পণ্য সহজলভ্য নয়। স্থানীয় ভোক্তাদের কাছে খুব পরিচিত না হওয়ায় পলিথিনের ব্যবহার নিয়ন্ত্রণে আসছে না। এ ছাড়া বাংলাদেশের পাটপণ্যের বিষয়ে আগ্রহী বিদেশিরাও ঢাকায় এসব পণ্য সহজে হাতের কাছে পাচ্ছে না। অন্যদিকে ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তারাও বিপণন কৌশলের অভাবে উৎপাদিত পণ্য বাজারজাত করতে না পেরে ন্যায্য দর থেকে বঞ্চিত হচ্ছেন। এসব বিবেচনা থেকেই এ কেন্দ্রটি খোলা হচ্ছে। কেন্দ্রে ৪০০ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তার ১৩৩ ধরনের পণ্য বিক্রি ও প্রদর্শন করা হবে। 

জেডিপিসির পরিচালক মো. মইনুল হক বলেন, প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর বিদেশি রাষ্ট্রদূতদের কেন্দ্রটি পরিদর্শনে আমন্ত্রণ জানানো হবে। এ দেশের বহুমুখী পাটপণ্যের বাজার সম্প্রসারণে তাদের সহায়তা চাওয়া হবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.