নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী।

বিপুল ভোটের ব্যবধানে দ্বিতীয়বারের মতো নাসিক মেয়র হলেন আইভী

সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট। আইভী ৭৯ হাজার ৫৬৭ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। জেলা রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার আজ রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।
২০১১ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত নারায়ণগঞ্জের প্রথম সিটি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভি। তিনি দ্বিতীয়বারের মতো নাসিকের মেয়র নিবার্চিত হলেন।
আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে টানা বিকেল ৪ টা পযর্ন্ত ভোট গ্রহণ করা হয়। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। বিকেল ৪টা থেকে ভোট গণনা শুরু হয়। নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। এর মধ্যে ২ লাখ ৯৬ হাজার ৩৬ জন ভোটার ভোট দেন। নির্বাচনে মোট ভোটকেন্দ্র ছিল ১৭৪টি। মোট ভোটারের মধ্যে ৬২ দশতিক ৩৩ শতাংশ ভোটার ভোট দেন।
নির্বাচনে ইসলামী আন্দোলনের মাসুম বিল্লাহ্ (হাত পাখা) পেয়েছেন ১৩ হাজার ৯শত ১৪ ভোট।
নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হয় আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী (নৌকা) ও বিএনপি মনোনিত মেয়র প্রার্থী মো. সাখাওয়াত হোসেন খানের (ধানের শীষ) মধ্যে।
মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্যরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান (ছাতা), বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসলাইল (কোদাল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), ইসলামী ঐক্যজোটের এজহারুল হক (মিনার) ও কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি)।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.