রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিটের প্রচেষ্টায় সোয়া ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসার আগে বস্তির ৫ শতাধিক ঘর পুড়ে গেছে। এ ছাড়া এক নারী অগ্নিদগ্ধ হয়েছেন।


ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান বিকেল সোয়া ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

তিনি  জানান, বস্তিতে লেপ-তোষকের দোকান রয়েছে। সেই দোকানগুলো থেকে আগুনের  সূত্রপাত হতে পারে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘনবসতিপূর্ণ এই বস্তির ১০০-এর ঘরে আগুন ছড়িয়ে পড়েছে। বস্তির একাংশ থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলি দেখা যাচ্ছে। ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে সাধারণ মানুষ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।


প্রাথমিকভাবে কোনো হতাহতেরও খবর পাওয়া যায়নি।  এর আগে গত ১৪ মার্চ এই বস্তিতে আগুন লেগে অর্ধশত ঘর পুড়ে যায়।
এর আগে, দুপুর ৩টার দিকে ঢাকার অন্যতম বড় এই বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে বারিধারা, মোহাম্মদপুর ও কুর্মিটোলা থেকে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


আগুন লাগার পর দূর থেকে আগুন ও ধোঁয়ার কুণ্ডলি দেখা যায়। স্থানীয়রাও আগুন নিয়ন্ত্রণে এগিয়ে আসেন। এ অগ্নিকাণ্ডে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, তদন্ত করে বিস্তারিত জানানো হবে।


এর আগে গত ১৪ মার্চ রাজধানীর গুলশান-বনানী-মহাখালীর এই বস্তিতে আগুন লেগে অর্ধশত ঘর পুড়ে যায়।  রাজধানীর কয়েক লাখ নিম্নবিত্ত মানুষের বসবাস বস্তিটিতে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.