আগামীকাল ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে।  বুধবার রাত ১২টায় রাজধানীর লাগোয়া এই সিটিতে সব ধরনের প্রচার শেষ হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নতুন মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দেবেন পৌনে পাঁচ লাখ ভোটার।


রিটার্নিং কর্মকর্তা নুরুজ্জামান তালুকদার বলেন, “আমরা যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছি। নিরাপত্তার ক্ষেত্রে ১৭৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১৩৭টিকে বেশি নজর দেওয়া হচ্ছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হলে তা কঠোরভাবে দমন করা হবে।”

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন ২০১৬ এর মোট  ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। মেয়র পদে সাতজন, ৯টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দায়িত্বে রয়েছেন প্রায় ৪ হাজার কর্মকর্তা। আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৯ হাজার সদস্য রয়েছেন ভোটের নিরাপত্তায়।

ভোটের নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার সকাল থেকে মাঠে দেখা গেছে র‌্যাবের ডগ স্কোয়ার্ড ও বোমা নিস্ক্রিয়করণ ইউনিট। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে যানবাহনে চলছে তল্লাশি।

পুলিশ, বিজিবির পাশাপাশি র‌্যাবের ৬০০ সদস্য এ নির্বাচনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন বলে অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা জানিয়েছেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.