ব্যবসায়িক দ্বন্দ্ব ও পাওনা টাকা পরিশোধ নিয়ে বিরোধের জের ধরেই উত্তরায় বসবাসকারী তাইওয়ানের নাগরিক এক দম্পতিকে হত্যাচেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 



শুক্রবার বেলা ১১টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের গণমাধ্যম শাখায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১-এর অধিনায়ক (সিইও) লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ এসব তথ্য জানান।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা, আশুলিয়া ও গাজীপুর থেকে এই চারজনকে গ্রেফতার করা হয় বলে জানায় র‌্যাব।

গ্রেফাতারকৃতরা হলেন- গাইবান্ধার মো. সাজু মিয়া (২৮), তার ভাই লাজু মিয়া (৩০), গাজীপুরের এবায়দুল হক স্বপন (২৪) ও ময়মনসিংহের হালিমা বেগম। তাদের মধ্যে সাজুকে উত্তরা থেকে, লাজুকে আশুলিয়া, স্বপনকে গাজীপুরের রূপগঞ্জ থেকে ও হালিমাকে গাজীপুরের বোর্ডবাজার থেকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল তুহিন মোহাম্মদ জানান, ১০ বছর ধরে বাংলাদেশে বসবাস করছিলেন তাইওয়ান দম্পতি ওয়াং মিং শি ও লোউ লি হোয়া। গাজীপুরে তারা নিজেদের ব্যবসা পরিচালনা করতেন। আর এ ব্যবসার সূত্রেই আসামিদের সঙ্গে পাওনা টাকা নিয়ে বিরোধ চলছিল ওই দম্পতির। একপর্যায়ে টাকা উদ্ধারের জন্য ডাকাতির পথ বেছে নেন আসামিরা।

গ্রেফতার হালিমার বরাত দিয়ে এই র‌্যাব কর্মকর্তা আরো জানান, ঘটনার দেড় বছর আগে তাইওয়ানের এই দম্পতির বাসায় গৃহপরিচারিকা হিসেবে হালিমাকে পাঠান সাজু। তার সহায়তায় বাসার গেট ও দরজার চাবি নকল করে গত বছর ৫ নভেম্বর ওই দম্পতির উত্তরা-৪ নম্বর সেক্টরে চুরি করতে ঢোকেন আসামিরা।

ঘটনার দিন দরজা খোলার শব্দ পেয়ে ওয়াং মিং শি বাইরে বের হয়ে এলে আসামি লাজুর সঙ্গে তার ধস্তাধস্তি হয়। একপর্যায়ে লাজু কাঠের লাঠি দিয়ে ওয়াং মিং শির মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হন ওয়াং মিং শি। এদিকে ধ্বস্তাধ্বস্তির শব্দ পেয়ে স্ত্রী লোউ লি হোয়া বাইরে বেরিয়ে এলে তার কাছ থেকে সিন্দুকের চাবি নিয়ে ৬ লাখ টাকা লুট করেন আসামিরা।

পরে তার মাথায়ও লাঠি দিয়ে আঘাত করে পালিয়ে যান আসামিরা। ঘটনার পর পুলিশ থানায় একটি মামলা দায়ের করে। এর পর থেকেই অভিযুক্ত তিনজনকে গ্রেফতারের চেষ্টা করছিল র‌্যাব।

আহত ওই দম্পতিকে প্রথমে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ও পরে তাইওয়ানে পাঠানো হয়। আহত ওয়াং মিং শি এক বছর ধরে কোমায় রয়েছেন। তাকে লাইফসাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.