বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন সিএমএম আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানা অফিসার ইনচার্জকে আগামী ২ মার্চ দিন ধার্য করেছে আদালত।

খালেদা জিয়ার ভুয়া জন্মদিন পালন মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি


মামলার বাদী গত ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি করেন। ওই দিন আদালত ১৭ অক্টোবর খালেদা জিয়াকে আদালতে হাজির হতে নির্দেশ দেন।

কিন্তু ওইদিন খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় মামলার বাদী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আবেদন করেন। ওইদিন আদালত আবেদনটি মামলার রেকর্ডে রাখায় বাদীর উপস্থিতি ও গ্রেফতারি পরোয়ানার বিষয় শুনানি জন্য গত ২ নভেম্বর দিন ধার্য করেন। গত ২ নভেম্বর আদেশ পিছিয়ে ১৭ নভেম্বর গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়ে শুনানি শেষে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আদেশ দেন আদালত। মামলার বাদী তার অভিযোগে বলেন, বেগম খালেদা জিয়ার একাধিক জন্মদিন নিয়ে ১৯৯৭ সালে ১৯ ও ২২ আগস্ট দুই জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন অনুযায়ী সাবেক এ প্রধানমন্ত্রীর মেট্টিক পরীক্ষার মার্কশিট অনুযায়ী জন্ম তারিখ ৫ সেপ্টেম্বর ১৯৪৬ সাল। 

১৯৯১ সালে তিনি প্রধানমন্ত্রী থাকাকালে একটি দৈনিকে তার জীবনী নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জন্মদিন ১৯ আগস্ট ১৯৪৫ সাল। তার বিবাহের কাবিননামায় জন্মদিন ৪ আগস্ট ১৯৪৪ সাল। সর্বশেষ ২০০১ সালে মেশিন রিডেবল পার্সপোর্ট অনুযায়ী তার জন্মদিন ৫ আগস্ট ১৯৪৬ সাল। বিভিন্ন মাধ্যমে তার ৫টি জন্ম তারিখ পাওয়া গেলেও কোথাও ১৫ আগস্ট জন্মদিন পাওয়া যায়নি। এ অবস্থায় তিনি ৫টি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীর জাতীয় শোক দিবসে আনন্দ উৎসব করে জন্মদিন পালন করে আসছেন।

শুধুমাত্র বঙ্গবন্ধু ও তার পরিবারের সুনাম ক্ষুন্ন করার জন্য তিনি ওইদিন জন্মদিন পালন করেন। আসল জন্ম তারিখ গোপন করা অপরাধের তার বিচার চেয়ে এ মামলা দাযের করা হয়।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.