করযোগ্য আয় আছে। অথচ কর দেয় না। এমন করদাতাদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। রাজধানীর সেগুন বাগিচায় বুধবার জাতীয় আয়কর দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা করেন।

যারা কর ফকি দেয় তাদের খুজে বের করা হবে - এনবিআর চেয়ারম্যান


উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের সিনিয়র সচিব নজিবুর রহমান বলেন, আজ আয়কর প্রদানের শেষ দিন। আজকের মধ্যে করদাতাদের রিটার্ন জমা দিতে  হবে। যারা নির্দিষ্ট সময়ের মধ্যে রিটার্ন জমা দিবেন না তারা সময়ের আবেদন করে রিটার্ন জমা দিতে পারবেন। করদাতাদের জন্য এনবিআরের দরজা সবসময় খোলা। তবে যারা করযোগ্য থাকা সত্ত্বেও আয়কর দেয় না তাদেরকে খুঁজে বের করা হবে।

তিনি বলেন, এবারে করবান্ধব পরিবেশে আয়কর রিটার্ন জমা নিতে বিশেষ পদক্ষেপ নিয়েছে এনবিআর। রিটার্ন দাখিলের শেষ দিনে প্রতিটি কর অঞ্চলে যতক্ষণ করদাতা উপস্থিত থাকবেন ততক্ষণ তাদের সেবা ও রিটার্ন জমা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে সময় আর বাড়ানো হবে না। সকল কর অঞ্চলে মেলায় সকল ধরনের সুযোগ সুবিধা বজায় রাখা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৮টায় সেগুন বাগিচায় এনবিআর ভবনের সামনে থেকে আয়কর দিবসের বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন।

র‌্যালিতে সাহিত্যিক আনিসুল হক, কণ্ঠশিল্পী সুবীর নন্দী, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, অভিনেতা জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী, নোবেল, ক্রিকেটার আকরাম খান, মোস্তফিজুর রহমান উপস্থিত ছিলেন

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.