সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলমের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। 


বদরুল আলমের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত


মঙ্গলবার দুপুরে বদরুলের জামিন না মঞ্জুর করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরো।

আদালত আগামী ৫ ডিসেম্বর থেকে মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেছেন। আদালতের এপিপি মাহফুজুর রহমান জানান, আদালত বদরুলের বিরুদ্ধে ৩২৪, ৩২৬ ও ৩০৭ ধারায় চার্জগঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন। মামলায় সাক্ষী করা হয়েছে ৩৬জনকে।

তিনি আরো জানান, গত ১৫ নভেম্বর বদরুলের বিরুদ্ধে দেওয়া চার্জশিট গ্রহণ করেছিলেন সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট উম্মে সরাবন তহুরা। চার্জশিট গ্রহণ শেষে বিচার শুরুর জন্য ২৯ নভেম্বর পরবর্তী কার্যদিবস ধার্য করেছিলেন। এর আগে গত ৮ নভেম্বর খাদিজা হত্যা চেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা এসআই হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন।

গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে গুরুতর আহত করে বদরুল আলম। এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। 

এছাড়ার ঘটনার পর শাহজালালা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবিদ্যালয় (শাবি) থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় বদরুলকে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.