রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আক্তার জাহান জলির আত্মহত্যার ঘটনায় তার এক সহকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে নেওয়া হয়েছে।





বৃহস্পতিবার বিকেলে আটকের পর থেকে শুক্রবার রাত সাড়ে ৭টায় এই প্রতিবেদন লেখায় সময়ও তিনি ডিবির কার্যালয়ে ছিলেন। তবে এখনও তাকে গ্রেফতার দেখানো হয়নি।

জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া শিক্ষক আতিকুর রহমান রাজা একই বিভাগের সহকারী অধ্যাপক। নগরীর তালাইমারি এলাকার নর্দান বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে তাকে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যান ডিবির সদস্যরা।

মহানগর গোয়েন্দা পুলিশের ওসি আব্দুল হান্নান বলেন, ‘মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আতিকুর রহমানকে হেফাজতে নেওয়া হয়েছে। ডিবি কার্যালয়ে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেওয়া তথ্যগুলো অস্পষ্ট। আমরা পরিষ্কার হওয়ার জন্য আরও জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষে সিদ্ধান্ত নেওয়া হবে আত্মহত্যার প্ররোচনা মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে কি-না।’

গত ৯ সেপ্টেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনে নিজ কক্ষ থেকে আক্তার জাহান জলির মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহ উদ্ধারের সময় এই কক্ষে একটি চিরকুট পাওয়া যায়।

চিরকুটে তিনি ‘আত্মহত্যার জন্য কেউ দায়ী নয়’ বলা হলেও নিজের সন্তানের গলায় ‘ছুরি ধরার’ অভিযোগ আনেন সাবেক স্বামী তানভীর আহমেদের বিরুদ্ধে। এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে শিক্ষক আক্তার জাহানের ভাই মতিহার থানায় অজ্ঞাতপরিচয়দের আসামি করে মামলা করেন।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.