রোহিঙ্গা ইস্যুটি বাংলাদেশের জন্য অস্বস্তিকর বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।





 রোববার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে চোরাচালান প্রতিরোধ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের ৫৭তম বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। রোহিঙ্গা ইস্যুটি বাংলাদেশের জন্য অস্বস্তিকর। মিয়ানমারের রোহিঙ্গারা যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি), কোস্ট গার্ড ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।

বাংলাদেশের অভ্যন্তরে রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে মিয়ানমার সীমান্তে বিশেষ প্রহরার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, চোরাচালান দমনে দেশব্যাপী গত ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত মোট তিন লাখ ৮ হাজার অভিযান পরিচালনা করে মোট ৯ হাজার ৮শ’ ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় আটক করা হয় ১২শ’ ৬১ কোটি টাকার মালামাল। মামলায় ১ হাজার ৪৮৮ জনকে সাজা দেওয়া হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল জানান, অবৈধ অস্ত্র উদ্ধারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অব্যাহত থাকবে এবং সীমান্তে টহল জোরদার করা হবে। তাছাড়া স্থলবন্দরগুলোতে স্ক্যানিং মেশিন চালু করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, বিজিবি’র নতুন মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ এবং র‌্যাব, কোস্টগার্ড, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.