যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দায়িত্ব নেবেন আসছে জানুয়ারিতে। এ সময় আর কারা তার সঙ্গে হোয়াইট হাউজে উঠতে যাচ্ছেন?





মেলানিয়া ট্রাম্প: স্লোভেনিয়ায় জন্ম নেয়া সাবেক মডেল মেলানিয়া এখন ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী। স্বাভাবিকভাবেই তিনি পাচ্ছেন 'ফাস্ট লেডির' মর্যাদা। ২০০৫ সালে ট্রাম্পের সঙ্গে তার বিয়ে হয়। স্বামীর কোন বিষয়টি পরিবর্তন করতে চান—গত অক্টোবরে সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে তার জবাব ছিল, তার টুইটিং।

ব্যারন ট্রাম্প: ট্রাম্প-মেলালিয়া দম্পতির একমাত্র ছেলে ব্যারন ট্রাম্প। বরাবরই আড়ালে রাখা হলেও নির্বাচনী প্রচারণার সময় ১০ বছরের ব্যারনকে প্রকাশ্যেই দেখা গেছে। বাবার সঙ্গে গলফ খেলা পছন্দ তার। সে তার মায়ের ভাষা স্লোভেনিয়ানও ভালোই বলতে পারে বলে জানা গেছে।

ইভানকা ট্রাম্প: ডোনাল্ড ট্রাম্পের বড় মেয়ে ইভানকা; অনেকেই তাকে বেশ ভালোভাবেই চেনেন। ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার মেয়ে। প্রথমে তিনি মডেলিং করলেও; এখন ট্রাম্প অরগানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট ও  ট্রাম্পের রিয়েলিটি শো 'অ্যাপ্রেন্টিসের' একজন বিচারক। ইহুদি ধর্মাবলম্বী জারেড কুশনারকে ২০০৯ সালে বিয়ের পর তিনিও ইহুদি ধর্ম গ্রহণ করেন।

জারেড কুশনার: ট্রাম্পের বড় মেয়ে ইভানকার স্বামী জারেড কুশনার। তিনি নিউইয়র্কের একটি নির্মাণ প্রতিষ্ঠানের মালিকের ছেলে ও সাপ্তাহিক অবজারভার পত্রিকার কর্নধার।

যুক্তরাষ্ট্রের নয়া 'ফার্স্ট ফ্যামিলির' সদস্য কারা?
প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ম্যানহাটানে সমর্থকদের উদ্দেশে ভাষণ দেয়ার আগে ট্রাম্পের সঙ্গে পরিবারের সদস্যরা—এএফপি
টিফান্নি ট্রাম্প: সাবেক অভিনেত্রী ও টিভি তারকা টিফান্নি  ট্রাম্পের দ্বিতীয় স্ত্রী মারলা ম্যাপেলসের ঘরে দ্বিতীয় সন্তান। নিজের লাইফস্টাইল নিয়ে টুইটার ও ইনস্টাগ্রামে তার অনেক পোস্ট রয়েছে। নির্বাচনী প্রচারণার সময় তাকে খুব কমই দেখা গেছে।

ডোনাল্ড ট্রাম্প জুনিয়র: ইভানা ও ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে; ইভানকার ভাই। তিনিও ট্রাম্প অরগানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট। বিভিন্ন সময় প্রাণী শিকারের পর সেগুলোর সঙ্গে ছবি তুলে তিনি সমালোচনার শিকার হয়েছেন।

ভেনেসা ট্রাম্প: ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের স্ত্রী। ২০০৫ সালের তাদের বিয়ে হয়। এই দম্পতির পাঁচ সন্তান। ছোটবেলায় তিনি মডেলিং করতেন। একসময় লিওনার্দো ডি ক্যাপ্রিওর সঙ্গে তার প্রেম ছিল। তিনি নিয়মিত শুটিং অনুশীলন করেন।

কাই ট্রাম্প: ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও ভেনেসা ট্রাম্পের বড় ছেলে। তার আরও চার ভাইবোন রয়েছে।

এরিক ট্রাম্প: ইভানা ও ডোনাল্ড ট্রাম্পের তৃতীয় সন্তান। তিনিও ট্রাম্প অরগানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট। তিনি ট্রাম্প ওয়াইনারির প্রেসিডেন্ট ও গলফ ক্লাবের দেখভাল করেন। ২০০৬ সালে তিনি এরিক ফাউন্ডেশন তৈরি করেন; যেটি শিশুদের জীবনের ঝুঁকি রয়েছে—এমন রোগ প্রতিরোধে গবেষণা করে। ভাইয়ের মতো তার বিরুদ্ধেও বন্যপ্রাণী শিকার আর সেগুলোর সঙ্গে ছবি তোলার অভিযোগ রয়েছে।

লারা ইয়োনাস্কা: এরিক ট্রাম্পের স্ত্রী। সাবেক টিভি প্রযোজক লারা ২০১৪ সালে এরিককে বিয়ে করেন। বিয়ের মাত্র দুই সপ্তাহ আগে ঘোড়ায় চড়তে গিয়ে তার দুই হাতের কবজি ভেঙে যায়। যদিও তার স্বামীর বন্যপ্রাণী শিকারের শখ রয়েছে; কিন্তু লারা প্রাণীরক্ষা বিষয়ক একজন আইনজীবী। তিনি ট্রাম্প ফাউন্ডেশনের সঙ্গেও জড়িত। সূত্র: বিবিসি

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.