শীতে তরুণ-তরুণীদের পছন্দের তালিকার শীর্ষে কনভার্স। পরতে আরাম আর সময় উপযোগী কনভার্সের রঙে আর ডিজাইনে রয়েছে ভিন্নতা। 





কুয়াশার চাদর মুড়ি দিয়ে আর হাড় কাঁপানো ঠাণ্ডা নিয়ে আসছে শীত। শীতের এই আগমনী টের পাওয়া যাচ্ছে এখনই। শীতে সবকিছুরই চাই বিশেষ যত্ন। আর এ সময় অনেকের পায়ের পাতাও ফেটে যায়। এজন্য চাই পায়ের সঠিক পরিচর্যা। এর সঙ্গে গেটআপটাও হওয়া চাই ঠিকঠাক। শীত থেকে সুরক্ষা ও ফ্যাশনেও নতুনত্ব আনতে তাই তরুণদের প্রথম পছন্দ কনভার্স। এটি যে কোনো পোশাকের সঙ্গে সহজেই মানিয়ে যায়। শীতের সকালে যদিও অনেকেই কাজে বের হতে চায় না তবুও তাকে যেতে হয় প্রয়োজনের তাগিদে। যেহেতু শীতে বাইরে পরিবেশ থাকে শুষ্ক আর ধুলাবালিও বেশি। তাই পায়ে জড়িয়ে নিতে পারেন এক জোড়া কনভার্স। এতে পায়ের সুরক্ষাও হবে আর শীত থেকেও বাঁচা যাবে। কনভার্স একই সঙ্গে আরামদায়ক ও ফ্যাশনেবল। এটি খুব সহজেই আপনার সম্পূর্ণ গেটআপে আনতে পারে পরিবর্তন। বেশ কয়েক বছর ধরে তরুণ-তরুণী ও টিনএজদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে কনভার্স। শীতের সময়টাতে স্যান্ডেল পরাটা পায়ের জন্য বেশ ক্ষতিকারক, তাই এ সময় স্যান্ডেল বা স্লিপার না পরাই ভালো। ফ্যাশনপ্রেমী টিনএজারদের পছন্দের তালিকায় সব সময় থাকে কনভার্স। কলেজছাত্রী মুনিয়া বলেন, স্যান্ডেল অথবা শু'র চেয়ে কনভার্স অনেক বেশি আরামদায়ক। তা ছাড়া কনভার্সে ধুলাবালি থেকেও সুরক্ষা পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ে পড়া ছাত্র নবকুমার বলেন, কনভার্স শীত কিংবা গরম দুই ঋতুতেই বেশ আরামদায়ক। সব ধরনের পোশাকের সঙ্গে কনভার্স সহজেই মানিয়ে যায়। এ ছাড়া কনভার্স ব্যক্তিত্বে আনে আভিজাত্য। বিভিন্ন শপিংমলে খবর নিয়ে জানা গেছে, এ সময় টিনএজদের মাঝে চাক টেইলর, অলস্টার এবং নর্থস্টার ব্র্যান্ডের কনভার্স বেশ জনপ্রিয়। এ প্রসঙ্গে কনভার্সপ্রেমী নিঝুম বলেন, অলস্টার ও নর্থস্টার ব্র্যান্ডের কনভার্স আমার অনেক পছন্দের। বিভিন্ন ধরনের কনভার্স খুব সহজেই এনে দেয় ডিফারেন্ট লুক। অলস্টার এবং নর্থস্টার ছাড়াও বাজারে রয়েছে বাটা, অ্যাপেক্স, বে, অরিয়ন ফুটওয়্যারের কনভার্স। এ ছাড়া দেশি ব্র্যান্ডের কনভার্স পাওয়া যাবে এলিফ্যান্ট রোড ও নিউমার্কেটের জুতার দোকানগুলোতে। বাজার ঘুরে জানা যায়, দেশি ও বিদেশি কনভার্সের জন্য পলওয়েল মার্কেট বেশ জনপ্রিয়। পলওয়েল মার্কেটের বিক্রয়কর্মী বলেন, এখানে দেশি-বিদেশি প্রায় সব ধরনের কনভার্স পাওয়া যায়, যা মান ও ডিজাইন দু'দিক থেকেই সেরা। ক্যাটস আইর ডিরেক্টর আশরাফ উদ্দিন শিপলু বলেন, কনভার্সের চাহিদা বরাবরই থাকে, কিন্তু শীতে এর চাহিদা অনেক বেশি। কনভার্স বেশ আরামদায়ক ও চলাফেরা সহজ হওয়ায় গ্রাহকরা শীতে কনভার্স বেশি ব্যবহার করে থাকেন। তা ছাড়া এটা একটা ফাংকি লুক এনে দেয়। এ ছাড়া গ্রাহকদের পছন্দ ও রুচি অনুযায়ী অনেক কালারের কনভার্সও এসেছে এ বছর। অ্যাপোলো, রেড, ব্লু, কফি, চকোলেট, ব্রাউন, অ্যাশ, বল্গ্যাক কালারের কনভার্স ক্যাটস আইতে বেশি পাওয়া যাচ্ছে। 

প্রাপ্তিস্থান : রাজধানীর বিভিন্ন স্থানে এই কনভার্স পাওয়া যায়। বড় বড় শপিংমলেও পাওয়া যায়। যেমন_ বসুন্ধরা সিটি, ইউলো, এক্সট্যাসি, জেনিস, বাটা, অ্যাপেক্স, পলওয়েল ইত্যাদি। এ ছাড়া ধানমণ্ডির এআর প্লাজার সি্নকার নামে একটি দোকানেও পাওয়া যায়। তা ছাড়া দেশীয় ব্র্যান্ডের কনভার্সগুলো এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, ফার্মগেটে পাওয়া যায়। 

দরদাম : অলস্টার ও নর্থস্টার ব্র্যান্ডের কনভার্সের দাম পড়বে ৭০০-৩৫০০, বাটায় ৮০০-৩২০০, অ্যাপেক্স ১৫০০-৩৫০০, পলওয়েল মার্কেটে ৮০০-৫০০০ টাকায় দেশি-বিদেশি বিভিন্ন ধরনের কনভার্স পাওয়া যাবে। এ ছাড়া এলিফ্যান্ট রোড ও নিউমার্কেটে ৭০০-২০০০ টাকায় বিভিন্ন স্টাইলের কনভার্স পাওয়া যাবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.