গরুর মাংসে ভিন্নতা আনতে করতে পারেন ভিনদেশি কিছু পদ। মাংসের লোভনীয় এ রকম কিছু রেসিপি। 







স্টায়ার ফ্রায়েড বিফ

উপকরণ : আন্ডার কাট বিফ, ক্যাপসিকাম, অনিয়ন, গার্লিক, স্প্রিং অনিয়ন, সল্ট পিপার, ময়দা, পেঁয়াজ, রসুন ও ডিম।

প্রস্তুত প্রণালি : বিফ কাট প্রথমে সল্ট পিপার, ময়দা ও ডিম দিয়ে ম্যানেনেশন করে ডিপফ্রাই করে রাখতে হবে। এবার ফ্রাইপেনে সল্ট ও তেল দিয়ে মিডিয়াম আঁচে গার্লিক ও অনিয়ন একটু নাড়াচাড়া করতে হবে। এরপর ক্যাপসিকাম দিতে হবে। চিলি ওয়েস্টার সস, সল্ট পিপার দিয়ে ভালো করে মেরিনেট করতে হবে। স্লাইট গারকিন দিয়ে নামিয়ে পরিবেশন করতে হবে ওপরে গারকিন ও পার্সলের মাধ্যমে।

বিফ মেটালিয়ান

উপকরণ : আন্ডার কাট বিফ, সল্ট পিপার, সাওয়ার ক্রিম, ময়দা, বাটার, বিফ স্টেক, পেঁয়াজ, রসুন, গারকিন, পার্সলে, কুকিং অয়েল, মাশরুম ও এলপি সস।

প্রস্তুত প্রণালি : প্রথমে গার্লিক ও অনিয়ন তেলের ওপর নাড়াচাড়া করতে হবে। এরপর বিফ দিয়ে নাড়তে হবে। কিছুটা তাপ কমিয়ে বাটার এবং ময়দা দিয়ে রান্না করতে হবে। কিছুটা সিদ্ধ হয়ে এলে বিফ স্টেক দিতে হবে। পরে সল্ট পিপার ও সাওয়ার ক্রিম দিতে হবে। স্লাইট গারকিন দিয়ে নামিয়ে পরিবেশন করতে হবে ওপরে গারকিন ও পার্সলের মাধ্যমে।

বিফ নাচস

উপকরণ : বিফ কিমা, টমেটো পেস্ট, টমেটো, চপ অনিয়ন, গার্লিক, সল্ট পিপার, সাওয়ার ক্রিম, ময়দা, বাটার, বিফ স্টেক (আগেই করে রাখতে হবে), তিন রঙের ক্যাপসিকাম, পেঁয়াজ, রসুন, গারকিন, পার্সলে, কুকিং অয়েল, মাশরুম ও এলপি সস।

প্রস্তুত প্রণালি :প্রথমে ফ্লট অডিলাগুলো ট্রাই অ্যাঙ্গেলে কেটে নিয়ে মচমচে করে ভাজতে হবে। গরম প্যানে তেল দিয়ে তেজপাতা, অনিয়ন ও গার্লিক দিতে হবে। এরপর এর মধ্যে বিফ দিতে হবে। কিছুক্ষণ হালকা আঁচে ভাজতে হবে। কিমায় তেল উঠে এলে তাতে টমেটো পেস্ট ও কিউরি দিয়ে ভালোভাবে রান্না করতে হবে। এরপর জিরা ও ধনে গুঁড়া দিতে হবে। বিফ কিমা নরম হয়ে গেলে এতে সল্ট পিপার ও সিজলিং দিয়ে নামিয়ে ফেলতে হবে। একটি প্লেটে চিপস রেখে তার ওপর এই কিমা দিতে হবে। এর ওপরে চিজ দিয়ে ওভেনে বাদামি রঙ আসা পর্যন্ত রাখতে হবে। এরপর নামিয়ে টমেটো কুচি ও চিজ দিয়ে পরিবেশন করুন।

বিফ স্টোগনাফ

উপকরণ : আন্ডার কাট বিফ, সল্ট, পিপার, সাওয়ার ক্রিম, ময়দা, বাটার, বিফ স্টেক (আগেই করে রাখতে হবে), তিন রঙের ক্যাপসিকাম, পেঁয়াজ, রসুন, গারকিন, পার্সলে, কুকিং অয়েল, মাশরুম ও এলপি সস।

প্রস্তুত প্রণালি : প্রথমে গার্লিক ও অনিয়ন তেলের ওপর নাড়াচাড়া করতে হবে। এর ভেতর বিফ দিয়ে নাড়তে হবে। এরপর কিছুটা তাপ কমিয়ে বাটার এবং ময়দা দিয়ে রান্না করতে হবে। কিছুটা সিদ্ধ হয়ে এলে এতে বিফ স্টেক দিয়ে দিতে হবে। পুরোপুরি সিদ্ধ হয়ে পানি শুকিয়ে এলে এতে ক্যাপসিকাম দিতে হবে। এরপর সল্ট, পিপার ও সাওয়ার ক্রিম দিতে হবে। পরে স্লাইট গারকিন দিয়ে নামিয়ে পরিবেশন করতে হবে ওপরে গারকিন ও পার্সলের মাধ্যমে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.