সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


 ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মতো ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, সে ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রধানদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার ব্যাপারেও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার রাতে গণভবনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার প্রধানদের সঙ্গে নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এসব দিকনির্দেশনা ও পরামর্শ দিয়েছেন বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।





সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, দেশের কোনো স্থানে যাতে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের মতো ঘটনা না ঘটে, সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নিতে হবে। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে কোনো শৈথিল্য মেনে নেওয়া হবে না। একটি কুচক্রী মহল দেশে আবারও যে কোনো নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে পারে উল্লেখ করে সতর্ক থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।


বৈঠক সূত্র জানায়, ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে যারা নিরাপত্তাসহ সংশ্লিষ্ট বিভিন্ন দায়িত্ব পালন করেছেন তাদের সাধুবাদ জানান প্রধানমন্ত্রী। এ ছাড়া চীনের প্রেসিডেন্ট ও বিশ্বব্যাংকের প্রধানের সফর নির্বিঘ্ন করতে যারা সুচারুভাবে কাজ করেছেন তাদেরও ধন্যবাদ জানান তিনি। দুর্গাপূজার সময় সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকার বিষয়টিও আলোচনায় উঠে আসে। প্রধানমন্ত্রী বলেছেন, জঙ্গিবাদ মোকাবেলায় সরকারের কার্যকর পদক্ষেপ বিশ্ববাসীর প্রশংসা কুড়িয়েছে। একই সঙ্গে তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে নজরদারি অব্যাহত রাখতে হবে।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.