যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার কট্টর সমালোচক হিসেবে পরিচিত মিট রমনির সঙ্গে বৈঠক করেছেন।





 শনিবার নিউ জার্সির বেডমিনস্টারে ট্রাম্পের মালিকানাধীন গলফ কোর্সে ট্রাম্প ও রমনির মধ্যে প্রায় ৮০ মিনিট বৈঠক চলে। বৈঠকের বিষয়ে দু'জনের কেউই বিস্তারিত তথ্য জানাননি। তবে ট্রাম্প তার হবু প্রশাসনে পররাষ্ট্রমন্ত্রীর পদে রমনিকে বিবেচনা করছেন বলে গণমাধ্যমে খবর ছড়িয়ে পড়েছে। খবর বিবিসি, সিএনএন ও এএফপির।

এবার প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারকালে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে 'প্রতারক' বলে গাল দিয়েছিলেন ২০১২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দলটির প্রার্থী ও ম্যাসাচুসেটসের সাবেক গভর্নর মিট রমনি। পাল্টা জবাবে রমনিকেও তুলাধোনা করেন ট্রাম্প। নির্বাচনে রমনির হেরে যাওয়ার প্রসঙ্গ টেনে তাকে খোঁচা মেরে ট্রাম্প বলেছিলেন, ২০১২ সালের নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে রমনির প্রার্থী হওয়াটা ছিল 'সবচেয়ে বাজে' বিষয়।

প্রতিরক্ষামন্ত্রী হচ্ছেন বিতর্কিত জেনারেল : আফগান ও ইরাক যুদ্ধে প্রত্যক্ষ ভূমিকা রাখা অবসরপ্রাপ্ত জেনারেল জেমস ম্যাটিস ট্রাম্প প্রশাসনে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে। চলমান ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার সঙ্গে জড়িত একটি সূত্র জানিয়েছে, শনিবার বিকেলে নিউ জার্সির বেডমিনস্টারে এক ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন ট্রাম্প ও ম্যাটিস। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সূত্র জানায়, ম্যাটিসকে প্রতিরক্ষামন্ত্রী করা হচ্ছে কি-না তা এখনও চূড়ান্ত হয়নি।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.