সাড়ে চার মাসেরও বেশি সময় পর দেশের বাজারে কমল স্বর্ণের দাম। স্বর্ণের দর ভরিপ্রতি সর্বোচ্চ এক হাজার ৫১৭ টাকা পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দর কার্যকর হবে সোমবার থেকে।





বাজুস রোববার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দর কমানোর এই সিদ্ধান্ত জানিয়েছে। এর আগে গত ২৬ জুন স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল।

সংগঠনটির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুস কার্যনির্বাহী কমিটির শনিবারের সভার সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী দেশের বাজারে স্বর্ণের এ দর নির্ধারণ করা হয়েছে।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণ ৪৬ হাজার ৮৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৬৭৩ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৩৮ হাজার ৪৯১ টাকা। আর সনাতনী স্বর্ণের ভরি দাঁড়াবে ২৬ হাজার ১০ টাকা।

দেশের জুয়েলার্সে রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৮ হাজার ৩৪৭ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ১৮৯ টাকা, ১৮ ক্যারেট ৩৯ হাজার ৫৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ২৭ হাজার ৫২৭ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে ২২ ক্যারেট স্বর্ণ ভরিতে ১ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫১৬ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ১০৮ টাকা এবং সনাতনী স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫১৭ টাকা কমছে।

এদিকে, স্বর্ণের পাশাপাশি সোমবার থেকে কমছে রুপার দামও। ২১ ক্যাডমিয়ামের রুপার ভরি ১ হাজার ২২৪ টাকা থেকে কমে ৯৩৩ টাকা হবে। অর্থাৎ দাম কমছে ভরিতে ২৯১ টাকা।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.