স্বাধীনতাবিরোধী মোনায়েম খানের বাড়ির জায়গায় হাসপাতাল নির্মাণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।





শনিবার রাজধানীর বনানীতে মোনায়েম খানের বাড়ির সামনে আয়োজিত এত মানববন্ধনে উপস্থিত হয়ে তিনি এই ঘোষণা দেন।

মোনায়েম খানের বাড়ি বাজেয়াপ্ত করে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের কল্যাণে ব্যবহার করার দাবিতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বিভিন্ন সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

এ সময় মেয়র আনিসুল হক বলেন, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের প্রন্মের দাবির প্রতি আমি একমত। এখানে মুক্তিযোদ্ধা এবং সাধারণ মানুষের জন্য একটি হাসপাতাল করা হবে। শিগগিরই এ  উদ্যোগ নেওয়া হবে বলেও তিনি ঘোষণা দেন।

মানববন্ধনে মোনায়েম খানসহ সকল যুদ্ধাপরাধীর সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়। একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ কেন্দ্র, সেক্টর কমান্ডার্স ফোরাম, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা সমিতি, প্রজন্ম ৭১, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিরোধ মোর্চা, যুদ্ধপরাধ গণবিচার মঞ্চ, সম্মিলিত সামাজিক আন্দোলন এবং আমরা মুক্তিযোদ্ধার সন্তান এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে নির্মুল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেন, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের কয়েকটি রায়ে বলা হয়েছে, যুদ্ধাপরাধীদের সব সম্পদ বাজেয়াপ্ত করে তা শহীদ পরিবারকে দিতে হবে। কিন্তু এ বিষয়ে আইন না থাকায় এটা করা যাচ্ছে না।

স্বাধীনতাবিরোধী মোনায়েম খানকে হত্যা করা সেই কিশোর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বলেন,  মোনায়েম খানের মতো আরও অনেক ঘাতক এখনো এদেশের শত শত বিঘা জমি দখল করে রেখেছে। অবিলম্বে এগুলো বাজেয়াপ্ত করতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাংবাদিক আবেদ খান, শহীদ বুদ্ধিজীবীর সন্তান জাহিদ  রেজা নুর, শহীদ ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী, সাজ্জাদ হোসেন প্রমুখ।

Post a Comment

বাংলাদেশ

[National][fbig1]

ঢাকা উত্তর

[Dhaka North][slider2]

ঢাকা দক্ষিন

[Dhaka South][slider2]

আন্তর্জাতিক

[International_News][gallery2]

ঢাকা উপজেলা

[Dhaka Upazila][fbig2 animated]

রাজনীতি

[political_news][carousel2]

অপরাধ

[Crime][slider2]
Powered by Blogger.